কলাপাড়ায় ব্যবসায়ীকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যার অভিযোগ

লাশ
প্রতীকী ছবি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় এক ব্যবসায়ীকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল রোববার রাতে উপজেলার টিয়াখালী ইউনিয়নের রজপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

নিহত ব্যবসায়ীর নাম আবু জাফর প্রদীপ (৪২)। তিনি ওই এলাকার মৃত আবদুল খালেক পাহলানের ছেলে। যৌথ মালিকানায় আবু জাফরের ইটভাটার ব্যবসা রয়েছে। এ ছাড়া আবু জাফর ‘সরেজমিন বার্তা’ নামে একটি দৈনিক পত্রিকার স্থানীয় প্রতিনিধি হিসেবে কাজ করতেন।

আবু জাফরের স্ত্রী জিনিয়া আক্তার বলেন, ‘গতকাল রাতে আবু জাফর বাড়িতেই ছিলেন। রাত সাড়ে আটটার সময় আবু জাফরের ভাই ইলিয়াস হোসেন হঠাৎ বাড়িতে এসে আবু জাফরকে ডেকে নিয়ে বাড়ির বাইরে নিয়ে যান। আমরা তখন কোনো কিছুই বুঝতে পারিনি। মনে করছি, ভাই ডেকে নিয়ে যাচ্ছে। রাত গভীর হওয়ার পর তিনি ঘরে ফিরে না আসায় আমরা দুশ্চিন্তায় পড়ে যাই। তখন সবাই মিলে খোঁজাখুঁজি করতে থাকি। কোথাও তাঁকে পাওয়া যায়নি। এরপর পুলিশে খবর দেওয়া হয়।’

পরে গতকাল দিবাগত রাত দেড়টার দিকে বাড়ির কাছের একটি পুকুর থেকে আবু জাফরের লাশ উদ্ধার করে পুলিশ।

পরিবারের সদস্যরা বলেন, আবু জাফরের ভাই ইলিয়াস হোসেন ঢাকায় থাকেন। ইলিয়াস কয়েক দিন আগে ঢাকা থেকে এসে পৈতৃক বাড়ির একটি অংশ বিক্রির জন্য সাইনবোর্ড টাঙিয়ে দেন। আবু জাফর এতে আপত্তি করে সাইনবোর্ডটি নামিয়ে দিয়েছিলেন। এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে বিরোধ চলছিল। এই বিরোধের জেরে আবু জাফরকে হত্যা করা হয়েছে বলে তাঁর পরিবারের লোকজন অভিযোগ করছেন।
এদিকে এ ঘটনার পর থেকে ইলিয়াস হোসেন গা ঢাকা দিয়েছেন। তাঁর মুঠোফোন নম্বরটিও বন্ধ রয়েছে। তাই এ বিষয়ে তাঁর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম প্রথম আলোকে বলেন, আবু জাফরের ভাইয়ের সঙ্গে জমি নিয়ে বিরোধ ছিল, এটা জানা গেছে। তাঁর ভাই ইলিয়াস হোসেনকে এ হত্যার ঘটনায় জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। তাঁকে খুঁজে বের করার চেষ্টা চলছে। গতকাল রাতে খবর পেয়ে পুলিশ নিহত ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে। এ সময় আলামত হিসেবে একটি ছুরি উদ্ধার করা হয়েছে। নাভির ডান পাশে ছুরিকাঘাত করা হয়েছে। ডান হাতেও কোপের আঘাত রয়েছে। লাশের ময়নাতদন্ত করা হবে।