কসবায় মালবাহী ট্রেনের ইঞ্জিন বিকল, ট্রেন চলাচল বন্ধ

ট্রেন
প্রতীকী ছবি

ঢাকা- চট্টগ্রাম রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আজ বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি মালবাহী ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে ঢাকা-সিলেট ও ঢাকা- চট্টগ্রাম রেলপথে চার ঘণ্টা ধরে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

কসবা রেলস্টেশন সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী ৬০১ আপ মালবাহী ট্রেনের ইঞ্জিন আজ সন্ধ্যা ছয়টায় দিকে কসবা রেলস্টেশন অতিক্রম করার সময় বিকল হয়ে যায়।

এতে ঢাকা- চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়া ট্রেনটি বিকল হয়ে যাওয়ায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তনগর ট্রেন সোনার বাংলা, নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেস আখাউড়া রেলস্টেশনে এবং ঢাকাগামী মহানগর গোধূলী মন্দভাগ রেলস্টেশনে আটকা পড়ে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের। খবর পেয়ে আখাউড়া রেলজংশন থেকে উদ্ধারকারী ট্রেন এসে বিকল ইঞ্জিন মেরামতের পর ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

কসবা রেলস্টেশনের সহকারী মাস্টার মো. জসিম উদ্দিন বলেন, কসবা রেলস্টেশনে একটি মাত্র রেললাইন। সন্ধ্যা ছয়টায় দিকে চট্টগ্রামগামী ৬০১ আপ মালবাহী ট্রেনটি কসবা রেলস্টেশন অতিক্রম করার সময় এর ইঞ্জিন বিকল হয়ে পড়ে। মালবাহী ট্রেনটির বিকল হওয়া ইঞ্জিন মেরামতের কাজ চলছে।