default-image

ঝালকাঠির রাজাপুর-কাঠালিয়া আঞ্চলিক মহাসড়কের সাতানী বাজারসংলগ্ন খালের ১০০ ফুট দীর্ঘ আয়রন সেতুটি ভেঙে পড়েছে। আজ বুধবার বেলা তিনটার দিকে রাজাপুর থেকে আসা সড়কের উন্নয়নকাজে ব্যবহৃত পাথরভর্তি একটি ট্রাক সেতুটি দিয়ে পারাপার হওয়ার সময় সেতুটি ভেঙে ট্রাকসহ খালের মধ্যে পড়ে যায়। এতে কাঠালিয়া উপজেলার সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

তবে ট্রাকের চালক ও হেলপার কৌশলে খালে ঝাঁপ দিয়ে পড়ার কারণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সেতুটি বিধ্বস্ত হওয়ার কারণে দুপুর থেকে গুরুত্বপূর্ণ এ সড়কের সব যান চলাচল বন্ধ রয়েছে। ফলে উপজেলাবাসীসহ সড়কের যাত্রী–পথচারীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

আজ বুধবার বেলা তিনটার দিকে রাজাপুর থেকে আসা সড়কের উন্নয়নকাজে ব্যবহৃত পাথরভর্তি একটি ট্রাক সেতুটি দিয়ে পারাপার হওয়ার সময় সেতুটি ভেঙে ট্রাকসহ খালের মধ্যে পড়ে যায়।

এলাকাবাসী জানায়, ১৯৯৬ সালে সড়ক বিভাগ বিষখালী নদীর শাখা সাতানী খালে লোহার খুঁটির ওপর ইট-সিমেন্ট ঢালাইয়ের মাধ্যমে সেতুটি নির্মাণ করে। নির্মাণের কয়েক বছরের মধ্যে এটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এত দিন অত্যন্ত ঝুঁকি নিয়ে গাড়ি পারাপার হতো।

কাঠালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র রায় বলেন, দুপুরে পাথরভর্তি একটি ট্রাক সেতুর ওপর দিয়ে পার হওয়ার সময় সেতুটি ভেঙে ট্রাকটি খালে পড়ে যায়। তবে ট্রাকে আরোহীদের কোনো ক্ষতি হয়নি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। উদ্ধারকাজ চলছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন