কাদার ভেতর পাওয়া গেল হ্যান্ড গ্রেনেড

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ভুষিরবন্দর বৈকুণ্ঠপুর এলাকার এক পুকুর থেকে উদ্ধার হওয়া হ্যান্ড গ্রেনেড। শনিবার বেলা ১১টায়
ছবি- সংগৃহীত

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় পুকুর সংস্কার করতে গিয়ে একটি হ্যান্ড গ্রেনেড (হাত বোমা) পাওয়া গেছে। শনিবার বেলা ১১টায় উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের ভুষিরবন্দর বৈকুণ্ঠপুর এলাকায় শরৎ কুমার মুহুরীর পুকুরে গ্রেনেডটি পাওয়া যায়।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান চিরিরবন্দর থানা-পুলিশ। বোমাটি নিষ্ক্রিয় করতে রংপুর থেকে রওনা দিয়েছেন র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট (বোমা নিষ্ক্রিয়কারী দল)। আজ শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ।

স্থানীয় সূত্রে জানা যায়, বাড়ি থেকে সামান্য দূরে শরৎ কুমার মুহুরীর পরিত্যক্ত একটি পুকুর সংস্কারের কাজ করছিলেন কিছু শ্রমিক। ২০-২৫ ফুট মাটি খোঁড়ার পর বোমাসদৃশ কিছু দেখতে পান তাঁরা। পরে স্থানীয় লোকজন বিষয়টি পুলিশকে জানান।

ওসি বজলুর রশিদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যান। যে হ্যান্ড গ্রেনেডটি পাওয়া গেছে, তার ওজন আনুমানিক ৫০০ গ্রাম। মুখে এখনো পিন আটকানো আছে। গায়ে লেখা আছে—১৯৬৬ সাল। দেখতে তাজা মনে হওয়ায় রংপুরে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। র‌্যাবের প্রতিনিধিদল এলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।