কাদের মির্জার ডাকে কোম্পানীগঞ্জে হরতাল চলছে

নোয়াখালী জেলার ম্যাপ

ফেনী ও নোয়াখালীর দুই সাংসদের ‘অপরাজনীতি’ বন্ধে ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন দাবিতে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আজ বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে হরতাল চলছে। বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার ডাকে বেলা দুইটা পর্যন্ত এই হরতাল চলবে। হরতালের কারণে দোকানপাট ও যান চলাচল বন্ধ আছে।

এ ছাড়া দাবি না মানা পর্যন্ত আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রতিদিন থানার সামনে অবস্থান কর্মসূচি পালন করার ঘোষণাও দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা। এর মধ্যে যদি অন্য কোনো ‘ষড়যন্ত্র’ করা হয়, তাহলে লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। গতকাল বুধবার দুপুরে নোয়াখালীর বসুরহাট পৌরসভা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই কর্মসূচি ঘোষণা করেছিলেন।

কাদের মির্জার দাবিগুলো হলো ফেনীর সাংসদ নিজাম উদ্দিন হাজারী, নোয়াখালীর সাংসদ একরামুল করিম চৌধুরীর ‘অপরাজনীতি’ বন্ধে ব্যবস্থা গ্রহণ, নোয়াখালী জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ খোরশেদ আলম খান, পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক, পরিদর্শক (তদন্ত) রবিউল হককে প্রত্যাহার ও চরকাঁকড়ার আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম ওরফে সবুজের গ্রেপ্তার। এ ছাড়া ১১ ফেব্রুয়ারি ফেনীর দাগনভূঞা ও চট্টগ্রামে তাঁর গাড়িবহরে হামলার ঘটনার বিচার দাবি করেন কাদের মির্জা।

এর আগে এসব দাবিতে গত মঙ্গলবার রাত সাড়ে আটটায় কোম্পানীগঞ্জ থানার ফটকে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন কাদের মির্জা। রাতভর তিনি দলীয় নেতা-কর্মীদের নিয়ে সেখানে অবস্থান করেন। রাতে একপর্যায়ে তিনি বুধবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য কোম্পানীগঞ্জে হরতালের ডাক দেন। পরে গতকাল বুধবার সকাল পৌনে ১০টার দিকে তিনি অবস্থান কর্মসূচি ও লাগাতার হরতাল ‘সাময়িকভাবে’ প্রত্যাহার করেন।