কাভার্ড ভ্যানের ধাক্কায় ইজিবাইক দুমড়েমুচড়ে রোহিঙ্গা শিশুসহ নিহত ২

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে কাভার্ড ভ্যানের ধাক্কায় ইজিবাইক দুমড়েমুচড়ে শিশুসহ দুজন রোহিঙ্গা নিহত হয়েছেন। আজ সোমবার সকাল সাড়ে আটটার দিকে কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কের হোয়াইক্যং তেচ্ছিব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন—হোয়াইক্যং উনচিপ্রাং ২২ নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরের বাসিন্দা মোহাম্মদ ইদ্রিসের মেয়ে ইসমত আরা বেগম (৮) ও একই শিবিরের ওমর হামজা (৬০)। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন। তাৎক্ষণিক আহত ব্যক্তিদের পরিচয় জানা যায়নি। তবে আহত ব্যক্তিরা হোয়াইক্যং উনচিপ্রাং রোহিঙ্গা আশ্রয়শিবিরের বাসিন্দা বলে ধারণা করা হচ্ছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানিয়েছে, আজ সকালে টেকনাফ থেকে কক্সবাজারগামী একটি কাভার্ড ভ্যান হোয়াইক্যং তেচ্ছিব্রিজ এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারান। এ সময় কাভার্ড ভ্যান ইজিবাইককে পেছন থেকে চাপা দিলে ইজিবাইকটি দুমড়েমুচড়ে যায়। এতে ইজিবাইকে থাকা দুজন ঘটনাস্থলে মারা যান। পরে স্থানীয় লোকজন আহত ব্যক্তিদের উদ্ধার করে কক্সবাজারের বিভিন্ন হাসপাতালে পাঠান।

পরে পুলিশ ঘটনাস্থলে এসে সুরতহাল প্রতিবেদন তৈরি করে লাশ দুটি উদ্ধার করেছে। এদিকে দুর্ঘটনার পর স্থানীয় লোকজন কাভার্ড ভ্যানের চালককে আটক করেন। পরে দুর্ঘটনাকবলিত কাভার্ড ভ্যানসহ চালককে তাঁরা পুলিশের কাছে সোপর্দ করেন।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী বলেন, দুর্ঘটনাকবলিত ইজিবাইকে থাকা যাত্রীরা সবাই রোহিঙ্গা নাগরিক বলে ধারণা করা হচ্ছে। ইজিবাইকটি উনচিপ্রাং আশ্রয়শিবির থেকে হোয়াইক্যং বাজারের দিকে যাচ্ছিল।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হাফিজুর রহমান বলেন, লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।