কালীগঞ্জে আ.লীগ প্রার্থীর বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচারের অভিযোগ

ইউপি নির্বাচন
প্রতীকী ছবি

সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার নলতা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আবুল হোসেন পাড় ও তাঁর বাহিনীর ষড়যন্ত্র ও অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন ২৮ নভেম্বর অনুষ্ঠেয় নলতা ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আজিজুর রহমান।

আজিজুর রহমান লিখিত বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে পরিকল্পিতভাবে আগুন জ্বালানো ও নির্বাচনে আবুল হোসেন ও তাঁর সন্ত্রাসী বাহিনীর লোকজন এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। নিজের লোক দিয়ে নিজের নির্বাচনী কার্যালয়ে আগুন ধরিয়ে প্রতিপক্ষ প্রার্থীকে ফাঁসানোর চেষ্টা করছেন আবুল হোসেন।

আবুল হোসেন ও তাঁর সন্ত্রাসী বাহিনী গোপন বৈঠকের মাধ্যমে বিশৃঙ্খলা তৈরি করাসহ আজিজুর রহমানের কর্মী-সমর্থকদের খুন, গুম ও হাত–পা ভেঙে দেওয়া হবে বলে হুমকি–ধমকি দিচ্ছেন। সরকার ও নির্বাচন কমিশনকে বিতর্কিত করতে নলতা ইউপির নৌকার প্রার্থী আবুল হোসেন ও তাঁর বাহিনীর সদস্যরা নানা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরই অংশ হিসেবে তাঁরা বৃহস্পতিবার ভোররাতে নলতা ইউনিয়নের পশ্চিম পাইকাড়া এলাকায় নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয়ে কথিত অগ্নিসংযোগ করে নতুন নাটকের জন্ম দিয়েছেন।

কথিত এই অভিযোগে আজিজুর রহমান ও তাঁর কর্মী-সমর্থকদের নামে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের চেষ্টা চালাচ্ছেন নৌকার প্রার্থী আবুল হোসেন। সংবাদ সম্মেলন থেকে আজিজুর রহমান এ সময় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে পরিকল্পিতভাবে আগুন জ্বালানো আবুল হোসেন ও তাঁর সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থাসহ ২৮ নভেম্বর নলতায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রী, আইজিপি, ডিআইজি, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কৃর্তপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

আবুল হোসেন জানান, বিএনপি-জামায়াতের নাশকতা মামলার আসামিরা জামিনে এলাকায় এসে স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমানের পক্ষ নিয়ে নৌকার কর্মী-সমর্থকদের হুমকি–ধমকি দিচ্ছেন। গতকাল বুধবার সন্ধ্যায়ও তাঁরা নলতার কাশিবাটি গ্রামের আওয়ামী লীগের কর্মীদের নৌকার পেছনে না ছুটতে হুমকি দেন। তিনি অভিযোগ করে বলেন, রাতের আঁধারে নৌকার অফিসসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন লাগিয়ে দিয়েছেন প্রতিপক্ষের কর্মী-সমর্থকেরা।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রীর ছবিসহ নৌকার নির্বাচনী অফিসে আগুন লাগার ঘটনায় রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নৌকা প্রতীকের প্রার্থী আবুল হোসেন একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।