কিশোরগঞ্জে করোনায় সাবেক জেলা জজের মৃত্যু

বিজ্ঞাপন
default-image

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কিশোরগঞ্জের হাওর–অধ্যুষিত ইটনা উপজেলার বাসিন্দা অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ সিরাজ উদ্দিন আহাম্মদ (৭৭) মারা গেছেন। গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সিরাজ উদ্দিন আহাম্মদের ভাতিজা কিশোরগঞ্জ জজকোর্টের আইনজীবী মোজাম্মেল হক জানান, কোভিড-১৯ শনাক্তের পর সিরাজ উদ্দিন গতকাল সকালে তীব্র শ্বাসকষ্টসহ অন্যান্য উপসর্গ নিয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন। ওই দিনই রাত সাড়ে ১১টার দিকে আইসিইউতে তিনি মারা যান। মোজাম্মেল হক আরও জানান, সিরাজ উদ্দিনের স্ত্রী আমিনা আহাম্মদও করোনাভাইরাসে সংক্রমিত হয়ে বর্তমানে ঢাকার সিএমএইচে চিকিৎসাধীন। এ ছাড়া তাঁদের দ্বিতীয় ছেলে আহাম্মদ আল হাসানেরও করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে তিনি বাড়িতে আইসোলেশনে আছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ শনিবার দুপুরে ঢাকা থেকে সিরাজ উদ্দিন আহাম্মদের লাশ ইটনা উপজেলা সদরের পশ্চিম পুতারহাটি গ্রামে নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ (রহ.) ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক দল তাঁর লাশ গ্রহণ করে। বিকেলে উপজেলার নূরপুর দাখিল ডিডি মাদ্রাসার প্রাঙ্গণে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয় বলে পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

সিরাজ উদ্দিন আহাম্মদ ২০০৩ সালে অবসর গ্রহণের পর ঢাকার লালমাটিয়া সুপ্তনীড় অফিসার্স কোয়ার্টারে সপরিবারে বসবাস শুরু করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়োজিত ছিলেন। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন