কিশোরীকে ছুরিকাঘাতের পর কিশোরের বিষপান

ছুরিকাঘাত
প্রতীকী ছবি

নরসিংদীর রায়পুরা উপজেলায় কিশোরীকে ছুরিকাঘাতের পর বিষপান করেছে এক কিশোর। আজ সোমবার দুপুরে উপজেলার একটি গ্রামে এই ঘটনা ঘটে। পরে স্থানীয় লোকজন দুজনকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে পাঠান।

ছুরিকাঘাত কিশোরী ও বিষপান করা কিশোরের বয়স ১৬ বছর। দুজনে স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

স্থানীয় ব্যক্তিরা জানান, দুই কিশোর-কিশোরী একই বিদ্যালয়ে পড়াশোনা করে। দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। গত শুক্রবার এক প্রবাসী ছেলের সঙ্গে কিশোরীর বিয়ে দেয় তার পরিবার। এ নিয়ে কিশোরের মনঃকষ্ট তৈরি হয়। সোমবার দুপুরে বিদ্যালয়ে ক্লাস শেষে উভয়েই বাড়ি ফিরছিল। বাড়ি ফেরার পথে দুজনের বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে কিশোর সঙ্গে থাকা ছুরি বের করে কিশোরীকে আঘাত করে। তৎক্ষণাৎ পকেট থেকে বিষের বোতল বের করে পান করে কিশোর। পরে স্থানীয় লোকজন দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠান।

নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মাহমুদুল হাসান বলেন, বিষপান করা এক কিশোরকে এবং মাথায় ধারালো অস্ত্রের আঘাত নিয়ে কিশোরীকে হাসপাতালে নিয়ে আসা হয়। কিশোরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর কিশোরীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

স্থানীয় জনপ্রতিনিধি মো. আবু বক্কর বলেন, ‘ঘটনা শুনে আমি বাড়ি থেকে ঘটনাস্থলে ছুটে যাই। সেখানে গিয়ে জানতে পারি, ওই কিশোরীকে ছুরিকাঘাতের পর কিশোর বিষপান করেছে। দ্রুত তাদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি। তবে তাদের দুজনের মধ্যে কোনো সম্পর্ক ছিল কি না, তা আমি নিশ্চিত নই।’

রায়পুরার আমিরগঞ্জের হাসনাবাদ বাজার পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক ফরিদ উদ্দিন বলেন, দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল বলে স্থানীয়ভাবে জানা গেছে। কিশোরীর বিয়ে হয়ে যাওয়ার কষ্টে হয়তো এই ঘটনা ঘটিয়েছে ওই কিশোর। এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। চিকিৎসা শেষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।