কুমারখালীতে সম্মেলন ছাড়াই ছাত্রলীগের ৪৮ সদস্যের কমিটি

ছাত্রলীগ

কুষ্টিয়ার কুমারখালী উপজেলা শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। জীবন হাসানকে সভাপতি ও রাশেদ আলমকে সাধারণ সম্পাদক করে ৪৮ সদস্যের কমিটির ঘোষণা দিয়েছে জেলা কমিটি।

সম্মেলন ছাড়াই গতকাল বুধবার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি মো. আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক শেখ হাফিজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১ বছরের জন্য জীবন হাসানকে সভাপতি ও রাশেদ আলমকে সাধারণ সম্পাদক করে ৪৮ সদস্যবিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হলো।

উপজেলা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মীর সঙ্গে কথা বলে জানা গেছে, ২০২০ সালের ১০ জানুয়ারি কমিটির মেয়াদ শেষ হয়েছিল। করোনার কারণে আরও এক বছর পার হলেও সেই কমিটিকে বিলুপ্ত করা হয়নি। চলতি বছরের ১২ জানুয়ারি উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত এবং সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য জীবনবৃত্তান্তসহ আবেদন করতে বলে জেলা কমিটি। সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য প্রায় ২৫টি আবেদন জমা পড়ে। সেখান থেকে যাচাই-বাছাই করে সম্মেলন ছাড়াই গতকাল রাতে ৪৮ সদস্যের নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়।

নতুন কমিটির সভাপতি জীবন হাসান বলেন, ‘আগের কমিটিতে সাধারণ সম্পাদক পদে ছিলাম। এবার সভাপতির জন্য জীবনবৃত্তান্ত জমা দিয়েছিলাম। জেলা কমিটি অনুমোদন দিয়েছে। সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে দায়িত্ব পালন করব।’

জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান প্রথম আলোকে বলেন, করোনার কারণে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সম্মেলন ছাড়াই আগামী ১ বছরের জন্য ৪৮ সদস্যের কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।