কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে হল ও ক্যাম্পাস খুলে দিয়ে পরীক্ষা নেওয়ার দাবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

অবিলম্বে হল ও ক্যাম্পাস খুলে দিয়ে পরীক্ষা নেওয়ার দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন হয়। শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন। এ সময় তাঁরা স্বাস্থ্যবিধি মেনে ক্লাস ও পরীক্ষা চালুর জোর দাবি জানান। পাশাপাশি তাঁরা সেশনজটমুক্ত ক্যাম্পাস গড়ার দাবিও জানান।

মানববন্ধনে বক্তব্য দেন আইন বিভাগের শিক্ষার্থী আবদুর রহমান; অর্থনীতি বিভাগের আহমেদ আবির রায়হান, সাদিয়া আফরিন; ফার্মাসি বিভাগের শিক্ষার্থী এবাদুল ইসলাম; বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের সভাপতি শাখাওয়াত শাওন প্রমুখ।

মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন। এ সময় তাঁরা স্বাস্থ্যবিধি মেনে ক্লাস ও পরীক্ষা চালুর জোর দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, করোনা সংক্রমণের কারণে গত বছরের মার্চ মাস থেকে ক্যাম্পাস বন্ধ রয়েছে। এতে করে তাঁরা ২০১৫ সালে ভর্তি হয়ে এখনো চার বছরের স্নাতক সম্মান কোর্স শেষ করতে পারেননি। এতে করে তাঁরা মানসিকভাবে কষ্টে আছেন।

এদিকে শিক্ষার্থীদের মানববন্ধনের খবর পেয়ে উপাচার্য এমরান কবির চৌধুরী সেখানে। এ সময় তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) কাছে শিক্ষার্থীদের দাবির বিষয়টি জানানো হবে।