কেরানীগঞ্জে করোনার সংক্রমণ তিন হাজার ছাড়াল

ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ তিন হাজার ছাড়িয়েছে। আর ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ জন। রোববার পর্যন্ত উপজেলায় ৩ হাজার ১৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪৩৬ জন। মৃত্যু হয়েছে ৪৯ জনের।

কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মশিউর রহমান বলেন, কারও শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেলে তাঁর চিকিৎসার ক্ষেত্রে সব ধরনের সহায়তা করা হচ্ছে। বাইরে চলাফেরার সময় অবশ্যই মাস্ক পরিধান করতে হবে। এ ছাড়া সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

মশিউর রহমান আরও বলেন, বর্তমানে বাড়িতে আইসোলেশনে আছেন ৪০৬ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৭ জন। এ ছাড়া কেরানীগঞ্জ উপজেলায় প্রথম ও দ্বিতীয় দফায় ৪৯ হাজার টিকা দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত দেব নাথ বলেন, কেরানীগঞ্জে ইতিমধ্যে করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে। রোববার ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪৪টি মামলায় ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সরকারের লকডাউন বাস্তবায়নে ও স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে উপজেলার বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে।

অমিত দেব নাথ আরও বলেন, সরকারের বিধিনিষেধ পালনের পাশাপাশি সবাইকে আরও বেশি সচেতন হতে হবে। সবাইকে মাস্ক পরিধান করে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করতে হবে। অকারণে বাড়ি থেকে বের হওয়া যাবে না। এই নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।