default-image

করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে কুমিল্লার বিশিষ্ট শিল্পপতি হাসান জামিল সাত্তারের (৭০) মৃত্যু হয়েছে। ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। হাসান জামিলের ছেলে নাঈম হাসান এই তথ্য নিশ্চিত করেছেন।

শিল্পপতি হাসান জামিল কুমিল্লার ময়নামতি টেক্সটাইল মিলের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। এলাকায় দানবীর হিসেবে পরিচিত হাসান জামিল সাবেক কুমিল্লা-২ আসন (দাউদকান্দি) থেকে জাতীয় সংসদ নির্বাচনে ১৯৯৬ সালে জাতীয় পার্টি এবং ২০০১ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

হাসান জামিল সাত্তারের ছেলে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদকমণ্ডলীর সদস্য নাঈম হাসান বলেন, গত শুক্রবার হাসান জামিল সাত্তার ঢাকায় করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। রোববার আসা প্রতিবেদনে তাঁর করোনা পজিটিভ আসে। এরপর থেকে তিনি ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ওই হাসপাতালে তিন দিন তাঁকে কৃত্রিমভাবে শ্বাস দিয়ে রাখা হয়। এ অবস্থায় বৃহস্পতিবার ভোর সোয়া পাঁচটায় তিনি মারা যান।

মৃত্যুকালে হাসান জামিল স্ত্রী, এক ছেলে, মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়স্বজন রেখে গেছেন। কাল শুক্রবার বেলা ১১টায় কুমিল্লার দাউদকান্দির হাসানপুর শহীদ নজরুল সরকারি কলেজ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

হাসান জামিল সাত্তারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দাউদকান্দির রাজনৈতিক নেতা ও কর্মরত সাংবাদিকেরা। তাঁরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং নিহতের আত্মার শান্তি কামনা করেছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0