খুলনায় ঢাবির ভর্তি পরীক্ষার সময় বন্ধ থাকবে গল্লামারী-জিরো পয়েন্ট সড়ক

খুলনা বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

চলতি মাসের পাঁচ দিন খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। পরীক্ষা চলাকালে যান চলাচল সীমিত করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পরীক্ষা অনুষ্ঠিত হবে পর্যায়ক্রমে ৩, ৪, ১০, ১১ ও ১৭ জুন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। পরীক্ষায় খুলনা বিভাগের ১০ জেলার ভর্তিচ্ছুরা অংশ নেবেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, পরীক্ষার দিনগুলোতে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত ক্যাম্পাসের সামনের সড়ক বন্ধ থাকবে। এই সড়কটি গল্লামারী সেতুর পশ্চিম পাশ থেকে জিরো পয়েন্ট পর্যন্ত।

আজ বুধবার খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরীক্ষা কীভাবে নির্বিঘ্নে করা যায়, সে উপলক্ষে আলোচনার জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের সম্মেলনকক্ষে সভার আয়োজন করা হয়েছিল।

খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সভায় বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্ধারিত সময়ে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তবে বিশ্ববিদ্যালয়ের যানবাহন ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ব্যক্তিগত যানবাহন ব্যবহার করেন, তাঁদের যানবাহনে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রামযুক্ত স্টিকার লাগানো থাকতে হবে।

এস এম আতিয়ার রহমান বলেন, ৪ ও ১০ জুনের পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও রেভারেন্ড পলস্ হাইস্কুল ও হোপ পলিটেকনিক উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীরা মুঠোফোনসহ কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাগ, বই নিয়ে উপকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। তবে পরীক্ষার্থীদের কাছে মুঠোফোন থাকলে তা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মাধ্যমে বিশেষভাবে সংরক্ষণের ব্যবস্থা করা হবে।