default-image

খুলনায় মাত্র তিন কার্যদিবসের মধ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে হওয়া একটি মামলার রায় ঘোষণা করা হয়েছে। দেশের বিচারব্যবস্থায় এত কম সময়ে এ ধরনের রায় ঘোষণার ঘটনা এটাই প্রথম। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪-এর বিচারক মো. আতিকুস সামাদ ওই রায় ঘোষণা করেন।

বিজ্ঞাপন

মাদক মামলার ওই রায়ে বিচারক একমাত্র আসামি মো. সম্রাটকে (২৬) গাঁজা রাখার অপরাধে ছয় মাস ও ইয়াবা বড়ি রাখার অপরাধে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে এসব অপরাধে ওই আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক।

রায় ঘোষণার সময় আসামি সম্রাট আদালতে উপস্থিত ছিলেন। তাঁর বাড়ি বরিশালের উজিরপুর উপজেলায়। ২০১৯ সালের ১৩ ডিসেম্বর খুলনা নগরের লবণচরা থানা এলাকা থেকে তাঁকে পুলিশ আটক করে। এ সময় তাঁর কাছ থেকে ৩০ গ্রাম গাঁজা ছয়টি ইয়াবা বড়ি জব্দ করে পুলিশ।

আদালত সূত্রে জানা গেছে, ওই ঘটনায় সম্রাটকে আসামি করে লবণচরা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পুলিশ বাদী হয়ে মামলা করে। চলতি বছরের ২১ অক্টোবর ওই মামলায় আদালতে অভিযোগ গঠন করা হয়। পরদিন ছয়জনের সাক্ষ্য গ্রহণ করেন বিচারক। ২৫ অক্টোবর আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত আজ ওই রায় ঘোষণা করেন।

মন্তব্য পড়ুন 0