খুলনা বিভাগে করোনা থেকে সুস্থ রোগী ১৭ হাজার ছাড়াল

খুলনা বিভাগে কোভিড-১৯ থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১৭ হাজার ছাড়িয়েছে। আজ বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ১৯৪ জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ১৭ হাজার ১২১ জন। এই সময়ের মধ্যে নতুন করে ৭৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের আড়াই গুণ সুস্থ হয়েছে। সব মিলিয়ে বিভাগে করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়াল ২০ হাজার ৯৪২। একই সময়ের মধ্যে এ ভাইরাসে সংক্রমিত হয়ে দুজন মারা গেছেন। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার সকাল আটটা থেকে বুধবার সকাল আটটা পর্যন্ত সংগ্রহ করা নমুনা পরীক্ষায় নতুন করে ৭৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে বাগেরহাটে ৪, চুয়াডাঙ্গায় ৩, যশোরে ৪, ঝিনাইদহে ৮, খুলনায় ২৭, কুষ্টিয়ায় ১৭ জন, মেহেরপুরে ২ ও নড়াইলে ১৩ জন রয়েছেন। এই সময়ে মাগুরা ও সাতক্ষীরায় কোনো রোগী শনাক্ত হয়নি।

জানতে চাইলে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা বলেন, এ বিভাগে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার প্রায় ৮২ শতাংশ। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।

স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা যায়, বিভাগে এ পর্যন্ত খুলনা জেলায় সর্বোচ্চ ৬ হাজার ১৫৪ জন রোগী শনাক্ত হয়েছেন। এ ছাড়া যশোরে ৩ হাজার ৬৮৩, কুষ্টিয়ায় ৩ হাজার ৯৯, ঝিনাইদহে ১ হাজার ৮৩১, চুয়াডাঙ্গায় ১ হাজার ৩৭১, নড়াইলে ১ হাজার ২৮০, সাতক্ষীরায় ১ হাজার ৮৯, বাগেরহাটে ৯৬৯, মাগুরায় ৮৭৮ ও মেহেরপুরে ৫৮৮ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে।

স্বাস্থ্য বিভাগের সূত্রে আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় যশোর ও নড়াইলে একজন করে মৃত্যু হয়েছে। এ ভাইরাসে সংক্রমিত হয়ে মারা যান ৩৬৩ জন। এর মধ্যে খুলনায় ৯৩, কুষ্টিয়ায় ৬৫, বাগেরহাটে ২২, চুয়াডাঙ্গা ৩২, ঝিনাইদহে ৩১ জন, যশোরে ৪৩, নড়াইলে ১৯, সাতক্ষীরা ৩০ জন, মাগুরায় ১৩ ও মেহেরপুরে ১৫ জন রয়েছেন।