খুলনা বিভাগে করোনা শনাক্তের প্রায় ৮০ শতাংশই সুস্থ

খুলনা বিভাগে গত ৪০ দিনের মধ্যে আজ রোববার সবচেয়ে কম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। ৪০ দিন পর বিভাগে করোনা শনাক্ত পঞ্চাশের ঘরে নামল। শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টার হিসাবে খুলনা বিভাগে ৬৩৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৫৩ জন শনাক্ত হয়েছেন। এর মধ্য দিয়ে বিভাগে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৬৬৪। এর আগে গত ৪ আগস্ট ৫০ জনের করোনা শনাক্ত হয়েছিল।  

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা আজ রোববার এই তথ্য নিশ্চিত করেছেন।
অধিদপ্তরের তথ্যমতে, বিভাগে নতুন করে ১৮৫ জন সুস্থ হওয়ায় এখন পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ১৬ হাজার ৪৪১। শনাক্ত বিবেচনায় বিভাগে সুস্থ হওয়ার হার প্রায় ৮০ শতাংশ। অধিদপ্তর থেকে আরও জানা গেছে, সপ্তাহখানেক ধরে প্রায় প্রতিদিনই নতুন শনাক্ত কমছে। গত ১০ মার্চ থেকে এখন পর্যন্ত পরীক্ষা করা নমুনার ২৩ দশমিক ৯৩ শতাংশ পজিটিভ। তবে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ৮ দশমিক ৩২ শতাংশ পজিটিভ বা করোনা সংক্রমিত পাওয়া গেছে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা জানান, বিভাগে নতুন সংক্রমিত ৫৩ জনের মধ্যে যশোরে ৬ জন, খুলনায় ৩১ জন, কুষ্টিয়ায় ১৩, মাগুরায় ২ ও নড়াইলে ১ জন। এ সময় বাগেরহাট, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মেহেরপুর ও সাতক্ষীরায় কোনো রোগী শনাক্ত হয়নি। অবশ্য এই সময়ে চুয়াডাঙ্গা ও মেহেরপুর থেকে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় কোনো রোগী মারা যাননি। এ পর্যন্ত বিভাগে করোনায় মৃতের সংখ্যা ৩৫৮। বিভাগে সংক্রমিতদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।
স্বাস্থ্য বিভাগ জানায়, বিভাগে এ পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত খুলনায় ৬ হাজার ৮৫ জন, যশোরে ৩ হাজার ৬৫২ জন এবং কুষ্টিয়ায় ৩ হাজার ৪৩ জন। এ ছাড়া ঝিনাইদহে ১ হাজার ৭৯৯, চুয়াডাঙ্গায় ১ হাজার ৩৪৬, নড়াইলে ১ হাজার ২৬৩, সাতক্ষীরায় ১ হাজার ৭৭, বাগেরহাটে ৯৪৮, মাগুরায় ৮৭৫ ও মেহেরপুরে ৫৭৬ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।