খুলনা বিভাগে করোনায় আরও ৭ মৃত্যু

খুলনা বিভাগের ১০ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৩২ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৮ হাজার ৪০০। মৃত্যু হয়েছে সাতজনের। আজ শুক্রবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া রোগীদের মধ্যে ঝিনাইদহ ও কুষ্টিয়ায় ২ জন করে এবং চুয়াডাঙ্গা, খুলনা ও মাগুরায় ১ জন করে রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা ৩১৮। গত ২৪ ঘণ্টায় বিভাগে সুস্থ হয়েছেন ১২৮ জন। এ পর্যন্ত বিভাগে মোট ১৩ হাজার ৩৭০ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। বিভাগে করোনায় আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ। আর সুস্থতার হার প্রায় ৭৩ শতাংশ।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক রাশেদা সুলতানা জানান, বিভাগে নতুন সংক্রমিত ২৩২ করোনা রোগীর মধ্যে বাগেরহাটে রয়েছেন ৩ জন, চুয়াডাঙ্গায় ১৯ জন, যশোরে ৭৫ জন, ঝিনাইদহে ২২ জন, খুলনায় ৩০ জন, কুষ্টিয়ায় ৬৪ জন, মেহেরপুরে ১০ জন, নড়াইলে ৩ জন ও সাতক্ষীরায় ৬ জন রয়েছেন। এই সময়ে মাগুরায় নতুন করে কেউ শনাক্ত হননি।

এ পর্যন্ত বিভাগে করোনায় মারা যাওয়া রোগীদের মধ্যে খুলনায় ৮০ জন, বাগেরহাটে ২০, চুয়াডাঙ্গায় ২৯, যশোরে ৩৮, ঝিনাইদহে ২৫, কুষ্টিয়ায় ৬০ জন, মাগুরায় ১২, মেহেরপুরে ১১ জন, নড়াইলে ১৬ জন ও সাতক্ষীরায় ২৭ জন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, বিভাগে এ পর্যন্ত সর্বোচ্চ ৫ হাজার ৫৩৬ করোনা রোগী শুধু খুলনা জেলায় শনাক্ত হয়েছেন। এ ছাড়া বাগেরহাটে ৮৭৬ জন, চুয়াডাঙ্গায় ১ হাজার ২০৭ জন, যশোরে ৩ হাজার ১৪০ জন, ঝিনাইদহে ১ হাজার ৫৮৪ জন, কুষ্টিয়ায় ২ হাজার ৬৬৮ জন, মাগুরায় ৭৬৬, মেহেরপুরে ৫০০ জন, নড়াইলে ১ হাজার ১৩৩ জন ও সাতক্ষীরায় ৯৯০ জনের করোনা শনাক্ত হয়েছে।