default-image

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় গর্ভপাতের অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা করেছেন স্ত্রী। রোববার দুপুরে মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই নারী বাদী হয়ে মামলা করেন।

ওই নারীর নাম রুমা বেগম (৪০)। তিনি মঠবাড়িয়া আদালতের এক আইনজীবীর সহকারী হিসেবে কাজ করেন। তাঁর স্বামী হলেন রফিকুল ইসলাম (৫৩)। তিনি সাবেক পুলিশ কনস্টেবল। তাঁর বাড়ি বরিশাল নগরীর বিমানবন্দর থানার চন্দ্রপাড়া গ্রামে।
অভিযোগটি আমলে নিয়ে আদালতের বিচারক আল ফয়সাল মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

মামলার এজাহার সূত্র জানায়, রফিকুল ইসলাম এক বছর আগে মঠবাড়িয়া থানায় কর্মরত থাকার সময় রুমা বেগমকে বিয়ে করেন। বিয়ের কিছুদিন পর থেকে রুমাকে যৌতুকের জন্য চাপ দিতে থাকেন রফিকুল। একপর্যায়ে রুমা অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। জুলাই মাসে একটি ক্লিনিকে রুমাকে জোর করে গর্ভপাত করান রফিকুল।

এ বিষয়ে রুমা বেগম বলেন, ‘রফিকুল ইসলাম চাকরি থেকে স্বেচ্ছায় অবসরে আছেন। আমাকে স্ত্রীর মর্যাদা না দেওয়ায় ১৪ জুলাই আমি তাঁর বিরুদ্ধে যৌতুক আইনে মামলা করি। ওই মামলায় তিনি বর্তমানে পিরোজপুর কারাগারে আছেন।’

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ জেড এম মাসুদুজ্জামান বলেন, আদালতের আদেশের কোনো কপি তিনি হাতে পাননি। সেটা পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য পড়ুন 0