গাজীপুরের মেয়র জাহাঙ্গীরকে ‘শোকজ’ আওয়ামী লীগের

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম
ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

আজ রোববার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে এ নোটিশ দেওয়া হয়। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

চিঠিতে আগামী ১৫ দিনের মধ্যে জাহাঙ্গীর আলমকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। দলীয় শৃঙ্খলাভঙ্গ ও বিতর্কিত মন্তব্যের জন্য জাহাঙ্গীর আলমকে এ নোটিশ দেওয়া হয়েছে বলে দলীয় সূত্র জানিয়েছে।

মেয়র জাহাঙ্গীর আলমের গোপনে ধারণ করা একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন।

এই ভিডিও ভাইরাল হওয়ায় ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। তাঁরা মেয়র জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কারের দাবি জানান।

এ নিয়ে প্রায় দুই সপ্তাহ ধরে গাজীপুরের রাজনীতি উত্তপ্ত। এ নিয়ে গাজীপুরে মেয়র-সমর্থকদের সঙ্গে বিরোধীদের সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

অবশ্য শুরু থেকেই এই ভিডিওকে সাজানো ও বানোয়াট বলে আসছেন মেয়র জাহাঙ্গীর। তিনি আজ প্রথম আলোকে বলেন, ‘আমি শোকজ নোটিশ পেয়েছি। ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওর পরিপ্রেক্ষিতে আমাকে এ নোটিশ দেওয়া হয়েছে। নোটিশে দলের ভাবমূর্তি নষ্টের কথা বলা হয়েছে। এটি (ভিডিও) আমার বিরুদ্ধে একটি মিথ্যা প্রচারণা। আমার ইমেজ নষ্ট করতেই এটি করা হয়েছে।’

জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি ১৫ দিনের মধ্যে নোটিশের যথাযথ জবাব দেব। তারপর প্রধানমন্ত্রীসহ দল যে সিদ্ধান্ত নেয়, তা মাথা পেতে নেব।’