বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কারখানার শ্রমিক ও পুলিশ জানায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে গাজীপুরের সালনা এলাকার ওই কারখানায় প্রায় আড়াই হাজার শ্রমিক কাজ করেন। কারখানা কর্তৃপক্ষ নানা টালবাহানা করে গত সেপ্টেম্বর মাসের বেতন বকেয়া রেখেছে। প্রতি মাসের ১০ তারিখে বেতন দেওয়ার কথা থাকলেও চলতি অক্টোবর মাসেরও বেতন এখনো দেওয়া হয়নি। এ ছাড়া কারখানার স্টাফরা ৫ মাস ধরে বেতন পাচ্ছেন না।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে গাজীপুরের সালনা এলাকার ওই কারখানায় প্রায় আড়াই হাজার শ্রমিক কাজ করেন।

কারখানার শ্রমিক কবিরুল ইসলাম বলেন, চলতি মাসসহ ওই প্রতিষ্ঠানের শ্রমিকদের দুই মাসের বেতন বকেয়া রয়েছে। বারবার বেতন দেওয়ার কথা বললেও কর্তৃপক্ষ বেতন দিতে কালক্ষেপণ করছে। সর্বশেষ ২৫ অক্টোবর বকেয়া বেতন দেওয়ার কথা থাকলেও কর্তৃপক্ষ তা দেয়নি, যার কারণে গতকাল বেলা আড়াইটা থেকে মহাসড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শ্রমিকেরা। আজ সকাল থেকে আন্দোলন পুনরায় শুরু হয়েছে।

কারখানার শ্রমিক আফজাল হোসেন বলেন, বেতন না পাওয়া পর্যন্ত তাঁরা কাজে ফিরবেন না। আন্দোলন অব্যাহত থাকবে।

গাজীপুর সদর থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, গতকাল মহাসড়ক অবরোধ করে রাখায় যানবাহন চলাচল বিঘ্নিত হয়। তবে আজ শ্রমিকেরা মহাসড়ক অবরোধ করেননি। এ ব্যাপারে কথা বলার মতো কারখানার কাউকে পাওয়া যায়নি। ওই প্রতিষ্ঠানের মালিকের সঙ্গে ফোনে যোগাযোগ করতে চাইলে তাঁকেও পাওয়া যায়নি।

গাজীপুর মহানগর পুলিশের উপকশিমনার মো. জাকির হাসান বলেন, চলতি মাসসহ বিগত সেপ্টেম্বরের বেতন বকেয়া রয়েছে। বেতনের দাবিতে শ্রমিকেরা আজ সকাল থেকে কারখানার সামনে অবস্থান নিয়ে কর্মবিরতি ও বিক্ষোভ করছেন। কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন