গাড়িতল্লাশি নিয়ে র‍্যাব-পুলিশের হাতাহাতি, আহত ৪

ফেনী জেলার মানচিত্র

ফেনীর পরশুরামে গাড়িতল্লাশি নিয়ে থানা-পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) সদস্যদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত আটটার দিকে উপজেলা সদরের কলেজ সড়কে এ ঘটনা ঘটে। এ সময় দুই বাহিনীর সদস্যরাই সাদাপোশাকে ছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। পুলিশ বলছে, সামান্য ভুল–বোঝাবুঝি থেকে হাতাহাতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত আটটার দিকে উপজেলার সীমান্তবর্তী সুবার বাজারের দিক থেকে একটি সাদা রঙের ব্যক্তিগত গাড়ি (প্রাইভেট কার) পরশুরাম সদরের কলেজ সড়কের পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের সামনে পৌঁছালে পরশুরাম থানার টহলরত পুলিশের একটি দল গাড়িটি থামানোর সংকেত দেয়। গাড়িতে চালক ও চার যাত্রী ছিলেন। থামার পর তল্লাশি করতে চাইলে গাড়ির যাত্রীরা পুলিশ সদস্যদের সঙ্গে তর্কাতর্কি শুরু করেন। একপর্যায়ে হাতাহাতি হয়। এ সময় ধস্তাধস্তিতে চার পুলিশ সদস্য আহত হন। তাঁদের স্থানীয় লোকজন উদ্ধার করে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

আহত পুলিশ সদস্যরা হলেন পরশুরাম থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. রেজাউল করিম, সহকারী উপপরিদর্শক (এএসআই) মোহাম্মদ ইব্রাহিম, কনস্টেবল মোহাম্মদ নুরুন্নবী ও মাহবুব হোসেন। এর মধ্যে মো. রেজাউল করিম ও মোহাম্মদ নুরুন্নবীকে হাসপাতালে ভর্তি করা হয়। অপর দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

পরশুরাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুল খালেক বলেন, হাসপাতালে ভর্তি দুই পুলিশ সদস্যের শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছে।

পুলিশ সূত্র জানায়, হাতাহাতির পর গাড়ির যাত্রীরা নিজেদের র‍্যাব সদস্য হিসেবে পরিচয় দেন এবং তাঁদের পোশাক দেখান। এরপর ঘটনাস্থল ত্যাগ করেন তাঁরা। পরে পুলিশও নিশ্চিত হয় যে তাঁরা র‍্যাব সদস্য।

জানতে চাইলে আজ রাত সাড়ে নয়টার দিকে ফেনীর পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন প্রথম আলোকে বলেন, গাড়িতল্লাশিকে কেন্দ্র করে ভুল–বোঝাবুঝি থেকে কথা-কাটাকাটি হয়। এতে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। আলাপ-আলোচনার মাধ্যমে ভুল–বোঝাবুঝির অবসান হবে।

তবে র‍্যাব–৭-এর ফেনী ক্যাম্পের অধিনায়ক আবদুল্লাহ আল জাবের হাতাহাতির কথা অস্বীকার করেন। তিনি রাত ১১টার দিকে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, দুই পক্ষই সাদাপোশাকে থাকায় ভুল–বোঝাবুঝি হয়েছে। পরে উভয় পক্ষ নিজেদের পরিচয় জানতে পেরে সেখান থেকে চলে যায়।