বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আবহাওয়া দপ্তর জানায়, বৃষ্টি ছাড়াও চট্টগ্রামে দমকা হাওয়া বইতে পারে। চট্টগ্রামে সোমবার সকাল নয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৫ দশমিক ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ সকাল ছয়টা থেকে সকাল নয়টা পর্যন্ত বৃষ্টির পরিমাণ ছিল ৪ মিলিমিটার। এর আগে গতকাল রোববার ও গত শনিবার আকাশ ছিল মেঘলা। সূর্যের দেখা মেলেনি।

পতেঙ্গা আবহাওয়া দপ্তরে কর্তব্যরত আবহাওয়াবিদ মাজহারুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড় জাওয়াদ দুর্বল হয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়। নিম্নচাপটি এখন সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে বৃষ্টি হচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা ও ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। এতে দিনের তাপমাত্রা হ্রাস পাবে।

আবহাওয়া দপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হচ্ছে। সেই সঙ্গে বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। ঝোড়ো হাওয়ার আশঙ্কায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। সেই সঙ্গে বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন