গৃহকর্তা হত্যায় স্ত্রী ও তাঁর কথিত প্রেমিকের মৃত্যুদণ্ড

মৃত্যুদণ্ড
প্রতীকী ছবি

সিরাজগঞ্জের শাহজাদপুরে গৃহকর্তাকে হত্যার দায়ে তাঁর স্ত্রী ও স্ত্রীর কথিত প্রেমিককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাঁদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে-খোদা মো. নাজির এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন শাহজাদপুর উপজেলার বাড়াবিল উত্তরপাড়ার নিহত মনিরুল হকের স্ত্রী মুক্তি খাতুন ও তাঁর কথিত প্রেমিক সাইদুল ইসলাম। রায়ের সময় তাঁরা আদালতে উপস্থিত ছিলেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করে জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি আবদুর রহমান বলেন, মুক্তি খাতুনের সঙ্গে ২০১৯ সালে মনিরুল হকের বিয়ে হয়। বিয়ের আগে থেকে মুক্তি খাতুনের সঙ্গে সাইদুল ইসলামের প্রেমের সম্পর্ক ছিল। বিয়ের পরও মুক্তি খাতুন এ সম্পর্ক অব্যাহত রাখেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, বিয়ের দুই মাস পর ২০১৯ সালের ৩ জুন রাতে মুক্তি তাঁর দাদা হোসেন আলীর বাড়িতে বেড়াতে আসেন। সেখানে রাতের খাওয়া শেষে মুক্তি ও মনিরুল এক ঘরে ঘুমান। পূর্বপরিকল্পনা অনুযায়ী সাইদুল ঘরে ঢোকেন। পরে তাঁরা দুজন মিলে মনিরুলকে শ্বাসরোধে হত্যা করেন।

এ ঘটনায় নিহতের বাবা জেলহক প্রামাণিক বাদী হয়ে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা করেন। দীর্ঘ শুনানি শেষে আসামিদের উপস্থিতিতে আদালত রায় ঘোষণা করেন। রায়ে মামলার বাদী নিহত মনিরুল হকের বাবা জেলহক প্রামাণিক বলেন, ‘মামলার রায়ে আমরা খুশি। আদালতের রায়টির দ্রুত বাস্তবায়ন দেখতে চাই।’

তবে রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন আসামিপক্ষের আইনজীবী গোলাম হায়দার। তিনি বলেন, নিম্ন আদালতের আজকের রায়টির বিষয়ে উচ্চ আদালতে আপিল করা হবে।