গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগের ‘বিদ্রোহী’কে দল থেকে বহিষ্কার

মো. সফিক উদ্দিন
ছবি: সংগৃহীত

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। গতকাল বুধবার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত মো. সফিক উদ্দিন গোলাপগঞ্জের ঢাকা দক্ষিণ ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। বর্তমানে তিনি আওয়ামী লীগের কোনো পদে নেই। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নেওয়ায় মো. সফিক উদ্দিনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ২৯ জানুয়ারি গোলাপগঞ্জ উপজেলা পরিষদের টানা দুবারের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইকবাল আহমদ চৌধুরী মারা যান। পরে পদটি শূন্য ঘোষণা করা হলে নির্বাচন কমিশন (ইসি) তফসিল ঘোষণা করে ভোট গ্রহণের সিদ্ধান্ত নেয়।

১৫ জুন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মঞ্জুর কাদির শাফি (নৌকা) এবং তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী দলের বিদ্রোহী প্রার্থী মো. সফিক উদ্দিন ঘোড়া প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আরও পড়ুন

উপনির্বাচনে আওয়ামী লীগের ১০ জন প্রার্থী মনোনয়নপ্রত্যাশী ছিলেন। সমঝোতার চেষ্টা করে একক প্রার্থী নির্ধারণ করতে না পেরে স্থানীয় আওয়ামী লীগ প্রত্যেকের নামই কেন্দ্রে পাঠায়। তাঁদের মধ্যে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মঞ্জুর কাদির সাফিকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। তিনি গোলাপগঞ্জ উপজেলা পরিষদের প্রয়াত চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরীর ছোট ভাই।