গৌরনদীতে ট্রাকচাপায় প্রবীণ ব্যবসায়ী নিহত, আহত ৫

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের বাটাজোর বাসস্ট্যান্ডে ট্রাকচাপায় বাটাজোর বন্দরের প্রবীণ এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও পাঁচজন ব্যবসায়ী গুরুতর আহত হয়েছেন। আজ শনিবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম আজিজ মৃধা (৭০)। তিনি বাটাজোর গ্রামের মৃত হাসেম মৃধার ছেলে।

আহত ব্যক্তিদের মধ্যে দুজনকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তিনজনের অবস্থার অবনতি হওয়ায় তাঁদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ ট্রাকটি আটক করেছে।

গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ বেলাল হোসেন জানান, বাটাজোর বন্দরের প্রবীণ ব্যবসায়ী আজিজ মৃধা, পান ব্যবসায়ী তপন হালদার (৩৫), মাছ ব্যবসায়ী আবু তালেব (৫৫), মাছ ব্যবসায়ী জয়বিজয়সহ (৪৪) ৫-৬ জন ব্যবসায়ী বাটাজোর বাসস্ট্যান্ডের মাছ বাজারের সামনে বাসের জন্য অপেক্ষা করছিলেন। আজ সকাল পৌনে ৬টার দিকে বরিশাল থেকে ছেড়ে আসা ভূরঘাটাগামী একটি মিনিট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ওই ব্যবসায়ীদের চাপা দেন। ঘটনার পর ট্রাকটি চালিয়ে চালক পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

খবর পেয়ে গৌরনদী হাইওয়ে থানা-পুলিশ ট্রাকটি ধাওয়া করে গৌরনদী উপজেলার ভূরঘাটা বাসস্ট্যান্ড থেকে আটক করে। তবে ট্রাকচালক পালিয়ে যান। ট্রাকচাপায় ঘটনাস্থলেই আজিজ মৃধা নিহত হন। ব্যবসায়ী তপন হালদার, আবু তালেব, জয়বিজয়সহ পাঁচজন গুরুতর আহত হন। স্থানীয় লোকজন আহত ব্যক্তিদের উদ্ধার করে প্রথমে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি ঘটলে তপন হালদার, আবু তালেব ও জয়বিজয়কে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ বেলাল হোসেন বলেন, নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। এ ঘটনায় মামলা হবে।