গৌরনদীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলছাত্রের মৃত্যু, থানায় মামলা

বিদ্যুৎস্পৃষ্ট
প্রতীকী ছবি

বরিশালের গৌরনদী উপজেলায় অবৈধ সংযোগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সুমন খোন্দকার (১৬) নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দিবাগত রাত সোয়া ২টার দিকে উপজেলার বার্থী ইউনিয়নের উত্তর বাউরগাতি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। সুমন উপজেলার বাউরগাতি গ্রামের দুবাইপ্রবাসী দম্পতি ইব্রাহিম খোন্দকার ও তহমিনা বেগমের ছেলে এবং বাউরগাতি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

সুমনের চাচা ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইউনুস খোন্দকার অভিযোগ করেন, গ্রামের আবুল মীর গোপনে বৈদ্যুতিক খুঁটি থেকে অবৈধ বিদ্যুৎ সংযোগ নিয়ে বোরো ধানখেতে ইঁদুর মারার ফাঁদ পাতেন। গতকাল দিবাগত রাত ২টার দিকে একই গ্রামের সোহেল খানের বাড়ি থেকে তাঁর ভাতিজা সুমন ও তার সহপাঠী শিফাত ব্যাপারী নিজ বাড়িতে ফিরছিল। পথিমধ্যে আবুল মীরের অবৈধ বিদ্যুৎ সংযোগের তারে সুমন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। এ সময় শিফাতের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে মুমূর্ষু অবস্থায় সুমনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক সুমনকে মৃত ঘোষণা করেন।

অভিযোগের বিষয়ে আবুল মীর বলেন, ‘আমি কোনো অবৈধ সংযোগ থেকে বিদ্যুৎ নিইনি। ফসল রক্ষার জন্য বৈদ্যুতিক ফাঁদ পাতা হয়েছে। বুঝতে পারিনি এত রাতে এ দুর্ঘটনা ঘটবে।’ তবে কোথা থেকে সংযোগ নিয়েছেন জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন জানান, খবর পেয়ে থানা-পুলিশ আজ ভোরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সুমনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের চাচা ইউনুস খোন্দকার বাদী হয়ে আবুল মীরকে আসামি করে দুপুরে গৌরনদী থানায় একটি মামলা করেন। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।