গৌরীপুরে সংঘর্ষে একজন নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ

সংঘর্ষে একজন নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ করেন একটি গ্রামের বাসিন্দারা। শুক্রবার সকালে গৌরীপুরের শাহগঞ্জ বাজারে
প্রথম আলো

ময়মনসিংহে টাকা ফেরত চাওয়া নিয়ে কথা-কাটাকাটি ও পরে দুই গ্রামের সংঘর্ষে এক ব্যক্তি নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ হয়েছে। অবরোধকারীরা জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার দুই গ্রামের সংঘর্ষে নিহত হন ময়মনসিংহের গৌরীপুরের আবুল কালাম (৬০)। আজ শুক্রবার সকালে শাহগঞ্জ বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন কালামের গ্রাম কান্দারের বাসিন্দারা। পরে গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনাস্থলে গিয়ে সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

গৌরীপুরের ওসি খান আবদুল হালিম সিদ্দিকী বলেন, সংঘর্ষ ও নিহতের ঘটনায় আজ শুক্রবার বিকেল পর্যন্ত মামলা হয়নি। ঘটনার পর নিহত আবুল কালামের লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে উপজেলার অচিন্তপুর ইউনিয়নের শাহাগঞ্জ বাজারের গাগলার মোড়ে কান্দার ও গাগলা গ্রামের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় আহত কালামকে রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান।

সংঘর্ষের শুরু হয় অচিন্তপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য সবুর মিয়া ও শাহগঞ্জ বাজারের কাঠমিস্ত্রি আবদুর রশিদের কথা-কাটাকাটির জেরে। এক বছর আগে একটি খাট তৈরির অগ্রিম টাকা দিয়েও তা না পেয়ে টাকা ফেরত চান সবুর মিয়া। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার সালিস হওয়ার কথা ছিল। সালিস শুরুর দুই পক্ষের লোকজনের কথা-কাটাকাটি হয়, পরে যা সংঘর্ষে রূপ নেয়।

সংঘর্ষে নিহত আবুল কালাম ইউপি সদস্য সবুর মিয়ার চাচা। সবুর মিয়াকে আজ দুপুরে মুঠোফোনে কল করা হলে তিনি অসুস্থবোধ করায় কথা বলতে চাননি। ইউপি চেয়ারম্যান জায়েদুর রহমানও ফোন ধরেননি।