গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, পুড়ে মারা গেল ঘুমন্ত শিশু

প্রতীকী ছবি

১০ মাস বয়সী শিশু নুসরাতকে ঘরে ঘুম পাড়িয়ে রেখেছিলেন মা। গিয়েছিলেন করোনাভাইরাসের টিকা নিতে। ঘরে কেউ না থাকায় বাইরে থেকে তালা দিয়ে যান শিশুটির মা। এ সময় পাশের ঘরে এলপি গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে লাগা আগুনে নুসরাতের করুণ মৃত্যু ঘটে।

স্থানীয় লোকজন জানান, শনিবার দুপুরে সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের সফরমালী গ্রামে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। জয়নাল আবেদীনের বাড়ির রান্নাঘর থেকে আগুন লেগে মুহূর্তের মধ্যে দুটি বসতঘর ও একটি রান্নাঘর পুড়ে যায়। এ সময় একটি ঘরের ভেতরে থাকা শিশু নুসরাতের মৃত্যু হয়।

আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাহিদুল ইসলাম বলেন, এলপি গ্যাসের চুল থেকে আগুনের সূত্রপাত হয়। স্থানীয় লোকজনের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে এলেও একটি শিশু আগুনে পুড়ে মারা গেছে।

সাহিদুল ইসলাম আরও বলেন, ‘আমরা ওই বাড়ির লোকজনের কাছ থেকে জানতে পারি শিশুটিকে ঘরের ভেতর ঘুম পাড়িয়ে দরজা বন্ধ করে করোনাভাইরাসের টিকা নিতে যান তার মা। আমরা শিশুটির লাশ পুলিশের কাছে হস্তান্তর করেছি। নুসরাত ওই বাড়ির মো. জয়নাল আবেদীনের মেয়ে।’