ঘরে ঢুকে স্বামী-স্ত্রীর গলায় ছুরি ধরে টাকা ও স্বর্ণালংকার লুট

ডাকাতি
প্রতীকী ছবি

ঢাকার ধামরাইয়ে পুলিশ পরিচয়ে ঘরে ঢোকার পর স্বামী-স্ত্রীর গলায় ছুরি ধরে ১৬ ভরি স্বর্ণালংকার ও প্রায় ৪ লাখ টাকা লুটের অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার দিনগত রাত দুইটার দিকে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবাড়িয়া গ্রামের গদাধর হালদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

ওই পরিবারের সদস্যরা জানান, গতকাল দিনগত রাত দুইটার দিকে ঘরের জানালার গ্রিল কেটে কেউ একজন ঘরে প্রবেশ করে। তার দরজা খোলার শব্দে ঘুম ভেঙে যায় গদাধর হালদারের স্ত্রী বিভা রানীর।

তিনি পরিচয় জানতে চাইলে চার ব্যক্তি ঘরে প্রবেশ করে নিজেদের পুলিশ সদস্য বলে পরিচয় দেয়। একপর্যায়ে বিভা রানী চিৎকার দিতে গেলে তাঁর ও তাঁর স্বামীর গলায় ছুরি ধরে ডাকাতেরা। এরপর আলমারি থেকে ১৬ ভরি স্বর্ণালংকার ও প্রায় ৪ লাখ টাকা নিয়ে চলে যায় তারা।

বিভা রানী বলেন, ‘ওই চারজন গলায় ছুরি ধরে বলে, শব্দ করবি না। এ সময় তাদের পরিচয় জানতে চাইলে তারা বলে, ঘরে অস্ত্র আছে। তাই থানা থেকে এসেছি। তখন চিৎকার দিতে গেলে ডাকাতেরা আমাকে মেরে ফেলার হুমকি দেয়। পরে তারা আমার গলার চেইন, ঘরের আলমারিতে থাকা ১৬ ভরি স্বর্ণালংকার ও প্রায় ৪ লাখ টাকা নিয়ে যায়।’

ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানিয়েছেন ধামরাই থানার উপপরিদর্শক আরাফাত উদ্দিন। তিনি বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে, জানলার গ্রিল কেটে চুরির উদ্দেশ্যে বাড়ির ভেতরে প্রবেশ করেছিল দুর্বৃত্তরা। বাড়ির লোকজন জেগে যাওয়ায় অস্ত্রের মুখে তারা টাকা ও স্বর্ণালংকার লুট করে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।