চট্টগ্রামে করোনায় মৃত্যু ৬০০ ছাড়াল

করোনাভাইরাস
প্রতীকী ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত মানুষের সংখ্যা ৬০০ ছাড়াল। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ মঙ্গলবার জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো করোনাসংক্রান্ত সবশেষ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৬০২। আর চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫২ হাজার ৭৩৬।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৫৫ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৯৩ জনের করোনা পজিটিভ আসে।

গত ২৪ ঘণ্টায় যে ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে নগরের ৬৪ জন। নগরের বাইরের বিভিন্ন উপজেলার ২৯ জন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া চারজনই নগরের বাইরে উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৪৩৪ জনের মৃত্যু হয়েছে নগরে। বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ১৬৮ জনের।

আগের ২৪ ঘণ্টায় (রোববার) চট্টগ্রামে করোনায় চারজনের মৃত্যু হয়। ১১৯ জনের করোনা শনাক্ত হয়। এদিন ৮২৫ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছিল।

শনিবার চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয়। শনাক্ত হয় ৮০ জন। এদিন ৬৩৭ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছিল।

শুক্রবার করোনায় মৃত্যুহীন একটি দিন পার করে চট্টগ্রাম। এদিন ১ হাজার ১৩৮ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১৩৭ জনের করোনা পজিটিভ আসে।

বৃহস্পতিবার চট্টগ্রামে করোনায় তিনজনের মৃত্যু হয়। এদিন ১ হাজার ১২ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১১৬ জনের করোনা পজিটিভ আসে।

বুধবার চট্টগ্রামে করোনায় দুই ব্যক্তির মৃত্যু হয়। ১৬৮ জনের করোনা শনাক্ত হয়। এদিন ১ হাজার ১৪৩ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছিল।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল প্রথম একজন রোগী করোনায় আক্রান্ত হয়ে মারা যান।