চট্টগ্রামে গ্রেপ্তার আনসার আল ইসলামের সন্দেহভাজন সদস্য দুই দিনের রিমান্ডে

আদালত
প্রতীকী ছবি

চট্টগ্রামে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার এক যুবককে জিজ্ঞাসাবাদ করতে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ওই যুবকের নাম ওমর ফারুক (২২)। আজ বুধবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিহান সানজিদা শুনানি শেষে রিমান্ড মঞ্জুরের এ আদেশ দেন।

র‌্যাবের ভাষ্য, আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতাদের বয়ানে উদ্বুদ্ধ হয়ে ফেসবুকে বিভিন্ন ধরনের উগ্রবাদী পোস্ট করতেন ওই যুবক। পরে গত শুক্রবার চট্টগ্রামের হাটহাজারী থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। ফারুকের কাছ থেকে ১০টি উগ্রমতাদর্শী বই ও ৫৩টি প্রচারপত্র জব্দ করা হয়েছে।

র‌্যাব আরও বলেছে, ওমর ফারুক আনসার আল ইসলামের আধ্যাত্মিক নেতা জসিম উদ্দিন রহমানি, তামিম আল আদনানীদের বক্তব্য শুনে উদ্বুদ্ধ হয়েছেন। নিষিদ্ধ সংগঠনটি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে বিভিন্ন উগ্রবাদী পোস্ট, মোটিভেশনাল ভিডিও, সরকারবিরোধী পোস্টের মাধ্যমে তাদের প্রচারণা চালাত।

গ্রেপ্তার ফারুক একাধিক ফেসবুক আইডি ব্যবহার করে সমমনা লোকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষা করে প্রচারণা চালাতেন। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে হাটহাজারী থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক জাকের হোসাইন মাহমুদ প্রথম আলোকে বলেন, আসামি ওমর ফারুককে জিজ্ঞাসাবাদ করতে হাটহাজারী থানা–পুলিশ সাত দিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।