চট্টগ্রামে জামায়াত শিবিরের সাত নেতা-কর্মী গ্রেপ্তার

গ্রেপ্তার
প্রতীকী ছবি

চট্টগ্রামে জামায়াত শিবিরের সাত নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। দলের নেতা-কর্মীদের মুক্তির দাবিতে মিছিল বের করার একদিন পরে গতকাল বুধবার তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন নগর শিবিরের শিক্ষা বিষয়ক সম্পাদক প্রবাহ ও কোচিং সেন্টারের নির্বাহী পরিচালক মিফতাহুল আলম (২৮), নগর জামায়াতের বায়তুল মাল সম্পাদক আব্দুল কাইয়ুম (৫৫), সহপ্রচার সম্পাদক মোহাম্মদ আলী (৪০), শিবিরের সাথী ইরফান ইউনুছ (২৮), জামায়াত কর্মী ইমরান আলী, মো. দেলোয়ার ও মো. আবু বক্কর সিদ্দিক।

মঙ্গলবার জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ১০ নেতা-কর্মীকে রাজধানী থেকে গ্রেপ্তার করে পুলিশ। এরপরে তাদের মুক্তির দাবিতে নগরের মুরাদপুর এলাকায় ঝটিকা মিছিল বের করে চট্টগ্রাম নগর ছাত্রশিবির। এরপর পুলিশে তা নিয়ে তোলপাড় শুরু হয়। মিছিলকারীদের গ্রেপ্তারের জন্য নগর পুলিশের কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর নির্দেশ দিলে বুধবার তাদের গ্রেপ্তার করা হয়।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির প্রথম আলোকে বলেন, সড়ক অবরোধ করে মিছিল এবং রেল লাইনের স্লিপার তুলে ফেলার চেষ্টা করেছিল তারা। ষড়যন্ত্রের অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেছে। মামলায় মোট ১৬ জন এজাহারভুক্ত আসামি রয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।