চট্টগ্রামে মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার

চট্টগ্রাম জেলার মানচিত্র

চট্টগ্রামে আরমান হোসেন (১৪) নামের এক মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে নগরের পাঁচলাইশ থানার মুরাদপুর পিলখানা এলাকার আলী বিন তালিব নামের মাদ্রাসার দুটি ভবনের মাঝখান থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

নিহত আরমান নগরের মির্জারপুল এলাকার আব্বাস উদ্দিনের ছেলে। ওই মাদ্রাসার হেফজখানায় পড়াশোনা করত সে।

চট্টগ্রাম নগর পুলিশের উপকমিশনার (উত্তর) মোখলেসুর রহমান আজ প্রথম আলোকে বলেন, মাদ্রাসার চারতলা দুটি ভবনের মাঝখানে মাটির ওপর থেকে কিশোরটির লাশ উদ্ধার করা হয়। আজ সকালে লাশটি দেখতে পেয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ পুলিশে খবর দেয়। গতকাল সোমবার সন্ধ্যার পর থেকে নিখোঁজ হয় আরমান।

মাদ্রাসার সিসি ক্যামেরায় দেখা যায়, গতকাল বিকেলে খেলার জন্য চারতলা ভবনের ছাদে আনন্দের সঙ্গে যাচ্ছে আরমান। নিজ থেকে রাগ করে কিংবা জোর করে কেউ তাকে ছাদে নিয়ে যায়নি। এ জন্য প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ছাদ থেকে পড়ে আরমানের মৃত্যু হয়েছে।

পুলিশ কর্মকর্তা মোখলেসুর রহমান আরও বলেন, বিষয়টি তদন্ত করা হচ্ছে।
পাঁচলাইশ থানার পরিদর্শক তদন্ত সাদেকুর রহমান প্রথম আলোকে বলেন, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।

নিহত আরমানের বাবা আব্বাস উদ্দিন জানান, গতকাল সন্ধ্যায় তাঁর ছেলেকে মাদ্রাসায় না পেয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ তাঁকে বিষয়টি জানায়। আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজ করে তাঁর ছেলেকে পাননি। কীভাবে মৃত্যু হয়েছে, বুঝতে পারছেন না তিনি।