বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস সূত্র বলেছে, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (ইউএসটিসি) অধিভুক্ত বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের ওই চিকিৎসকেরা গতকাল রাত ৯টার দিকে হাসপাতাল থেকে দুই কিলোমিটার দূরে জিইসি এলাকার বিএমএ ভবনের চতুর্থ তলায় বিএমএ কার্যালয়ে উঠছিলেন। লিফটটির ধারণক্ষমতা ৬ জন হলেও ১০ জন ওঠার পর লিফটটি নিচে নেমে যায়। অনেক চেষ্টার পরও লিফটের দরজা খুলতে পারেননি তাঁরা।

চন্দনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, গতকাল রাতে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনের লিফট থেকে ১০ জনকে উদ্ধার করা হয়। লিফটের দরজা ভেঙে উদ্ধার করা হয়েছে তাঁদের। তিনি আরও বলেন, লিফটে ধারণক্ষমতার অতিরিক্ত লোক উঠেছিল বলে ভবনের নিরাপত্তাকর্মী তাঁদের বলেছেন।

আটকে পড়া ইন্টার্ন চিকিৎসক সিয়াম ও শুভ বলেন, লিফট আটকে গেলে তাঁরা ভয় পেয়ে ৯৯৯-এ সাহায্য চেয়ে ফোন করেন। পরে ফায়ার সার্ভিসের একটি দল এসে লিফটের দরজা খুলে তাঁদের উদ্ধার করে।

বিএমএ চট্টগ্রাম শাখার কার্যকরী কমিটির নির্বাহী সদস্য মো. রিজোয়ান রেহান প্রথম আলোকে বলেন, ‘ভবনের লিফটটি অনেক পুরোনো। পাশাপাশি ধারণক্ষমতার অতিরিক্ত লোক উঠেছে বলে শুনেছি। সে কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে। লিফটের ত্রুটি সারানোর ব্যবস্থা নেওয়া হবে।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন