default-image

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও চার ব্যক্তির মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৪ শতাংশ।

আজ শুক্রবার সকালে গণমাধ্যমে পাঠানো জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনাসংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

এ নিয়ে চট্টগ্রামে করোনায় সংক্রমিত হয়ে ৫২০ জন মারা গেলেন। চট্টগ্রামে এখন পর্যন্ত ৪৯ হাজার ৯০৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৮২ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১৮০ জনের করোনা পজিটিভ আসে।

চট্টগ্রামে সবশেষ ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে শহরের তিনজন, উপজেলার একজন। তাঁরা সবাই চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অন্যদিকে সবশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে যাঁদের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে শহরের ১৩৩ জন। বিভিন্ন উপজেলার ৪৭ জন।

চট্টগ্রামে আগের ২৪ ঘণ্টায় (বুধবার) করোনায় আটজনের মৃত্যু হয়। একই সময় নতুন করে ১৮০ জনের করোনা শনাক্ত হয়। এদিন ১ হাজার ২৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১৮০ জনের করোনা পজিটিভ আসে। শনাক্তের হার ছিল প্রায় ১৫ শতাংশ।

তার আগের দিন মঙ্গলবার চট্টগ্রামে করোনায় সংক্রমিত চার ব্যক্তি মারা যান। একই সময়ে নতুন করে ২০৫ জনের করোনা শনাক্ত হয়। এদিন ১ হাজার ৬৬২ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ২০৫ জনের করোনা পজিটিভ আসে। শনাক্তের হার ছিল ১২ শতাংশের বেশি।

বিজ্ঞাপন

চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৩৮৫ জন শহরের। বাকি ১৩৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ পর্যন্ত যাঁদের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে শহরের বাসিন্দা ৪০ হাজার ১৫ জন। বিভিন্ন উপজেলার বাসিন্দা ৯ হাজার ৮৯০ জন।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল প্রথম একজন রোগী করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন