চট্টগ্রামে ১৯ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার

কক্সবাজার থেকে মোটরসাইকেলে করে ইয়াবা বড়ি আনার সময় ১৯ হাজার ইয়াবাসহ একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল শনিবার সন্ধ্যায় চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তি হলেন ময়মনসিংহের গফরগাঁও উপজেলার মো. জোবায়ের হোসেন (২২)। তিনি নিয়মিত ইয়াবা পাচার করে আসছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

র‍্যাব সূত্রে জানা যায়, মোটরসাইকেলে করে কক্সবাজার থেকে ইয়াবা আনার খবর পেয়ে র‍্যাবের একটি দল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কর্ণফুলী উপজেলায় একটি চেকপোস্ট স্থাপন করে। মোটরসাইকেল নিয়ে গতকাল সন্ধ্যায় ওই চেকপোস্ট অতিক্রম করার সময় জোবায়ের হোসেনকে গ্রেপ্তার করে র‍্যাব। ওই সময় তাঁর ট্রাভেল ব্যাগ থেকে ১৯ হাজার ৩০টি ইয়াবা জব্দ করা হয়। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা।

এ ব্যাপারে র‍্যাব-৭–এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নুরুল আবছার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জোবায়ের হোসেন দীর্ঘদিন কক্সবাজার থেকে মাদকদ্রব্য নিয়ে দেশের বিভিন্ন স্থানে পাচার করে আসছিলেন বলে স্বীকার করেছেন। তাঁর বিরুদ্ধে মামলা দিয়ে তাঁকে কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে। ওই মোটরসাইকেলও জব্দ করা হয়েছে।