চরভদ্রাসনে মনোনয়নপত্র জমা দিয়ে ফেরার পথে হামলায় প্রার্থী আহত

ফরিদপুর জেলার মানচিত্র

ফরিদপুরের চরভদ্রাসনে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়ে ফেরার পথে হামলায় আহত হয়েছেন এক ইউপি সদস্য পদপ্রার্থী। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে উপজেলার আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের কাছে এ ঘটনা ঘটে।

আহত ওই প্রার্থী হলেন রিশাদ বেগ (৩৯)। তিনি গাজীরটেক ইউনিয়নের ছামাদ বেগের ছেলে। তিনি তৃতীয় ধাপে অনুষ্ঠেয় উপজেলার গাজীরটেক ইউপির ৭ নম্বর ওয়ার্ডের সদস্য পদপ্রার্থী। এ ঘটনায় রিশাদ বেগ বাদী হয়ে চরভদ্রাসন থানায় মামলা করেছেন।

রিশাদের ভাই মুরাদ বেগ (৪২) জানান, গাজীরটেক ইউপির ৭ নম্বর ওয়ার্ডের সদস্য পদে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন তাঁর ভাই। মনোনয়নপত্র জমা দিয়ে তাঁরা তিন ভাই—রিশাদ বেগ, জাহাঙ্গীর বেগ ও মুরাদ বেগ বেলা দেড়টার দিকে মোটরসাইকেলে করে বাড়িতে ফিরছিলেন। পথে আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের কাছে পৌঁছালে ২০–২৫ ব্যক্তি হাতুড়ি ও লাঠি নিয়ে মোটরসাইকেলের গতি রোধ করে তাঁদের ওপর হামলা করে। এ সময় রিশাদের মাথার দুই স্থানে ফেটে যায়। এ ছাড়া মুরাদ ও তাঁর অপর ভাই জাহাঙ্গীর বেগ (৫৪) আহত হন। পরে স্থানীয় লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। আহত রিশাদ বেগকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

২০–২৫ ব্যক্তি হাতুড়ি ও লাঠি নিয়ে মোটরসাইকেলের গতি রোধ করে তাঁদের ওপর হামলা করে। এ সময় প্রার্থী রিশাদের মাথার দুই স্থানে ফেটে যায়। এ ছাড়া তাঁর দুই ভাই মুরাদ ও জাহাঙ্গীর বেগ আহত হন।

হামলার সত্যতা নিশ্চিত করে চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়ারুল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, এ হামলার সঙ্গে ইউপি নির্বাচন বা মনোনয়নপত্র জমা দেওয়ার কোনো সম্পর্ক নেই। পূর্বের কোনো বিরোধের জেরে এ ঘটনা ঘটে থাকতে পারে। এ ঘটনায় রিশাদ বেগ বাদী হয়ে মামলা করেছেন।

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ভোট গ্রহণ করা হবে আগামী ২৮ নভেম্বর। ২ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১১ নভেম্বর।