চাকরি স্থায়ীকরণের দাবিতে ভাসানী বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি

চাকরি স্থায়ীকরণের দাবিতে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাডহক ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত তৃতীয় শ্রেণির কর্মচারীরা অবস্থান কর্মসূচি পালন করেন। সোমবার সকালে
প্রথম আলো

চাকরি স্থায়ীকরণের দাবিতে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন অ্যাডহক ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত তৃতীয় শ্রেণির কর্মচারীরা। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি শুরু হয়।

তৃতীয় শ্রেণির কর্মচারীদের পক্ষে অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন মো. আবদুল্লাহ আল মামুন, এস এম মাহফুজুর রহমান প্রমুখ। বক্তারা বলেন, তাঁরা দীর্ঘ ২২ মাস ধরে অ্যাডহক ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শাখায় কর্মরত রয়েছেন। বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তাঁদের চাকরি স্থায়ীকরণের দাবি জানিয়েছেন। কর্তৃপক্ষ বারবার আশ্বাস দিয়েছে। কিন্তু উল্লেখ্যযোগ্য কোনো পদক্ষেপ নেয়নি।

২০১৯ সালের আগস্ট ও সেপ্টেম্বর মাসে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরে বিভিন্ন পদে অ্যাডহক ভিত্তিতে ২২ জনকে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আন্দোলনে নামা কর্মচারীরা বলেন, অনেকটা বাধ্য হয়েই তাঁরা এই অবস্থান কর্মসূচি পালন করছেন। দাবি আদায় না হলে পরে আরও কঠোর আন্দোলনের কর্মসূচি দেবেন বলে তাঁরা জানান।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৯ সালের আগস্ট ও সেপ্টেম্বর মাসে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরে বিভিন্ন পদে অ্যাডহক ভিত্তিতে ২২ জনকে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।