চান্দিনায় ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে অধ্যক্ষকে লাঞ্ছিতের অভিযোগ, আটক ৩

কুমিল্লা জেলার মানচিত্র

কুমিল্লার চান্দিনায় ছাত্রলীগের তিন নেতার বিরুদ্ধে রেদোয়ান আহমেদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম ভূঁইয়াকে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। আজ বুধবার দুপুরে ওই কলেজের ক্যাম্পাসে এ ঘটনা ঘটেছে। পরে আজ বিকেলে অভিযুক্ত ওই তিন নেতাকে আটক করেছে পুলিশ।

আটক ব্যক্তিরা হলেন চান্দিনা উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামিরুল খন্দকার ওরফে রবি এবং রেদোয়ান আহমেদ কলেজ ছাত্রলীগের সভাপতি কাজী জামিল ও কলেজ ছাত্রলীগের সদস্য মো. রানা।

মনিরুল ইসলাম অভিযোগ করে বলেন, কয়েক মাস ধরে কলেজের কয়েকজন শিক্ষার্থী বহিরাগতদের নিয়ে ছাত্রলীগের ব্যানারে বিভিন্ন অজুহাতে ছাত্রদের ক্লাস থেকে ডেকে বের করে নেন। এতে কলেজের শৃঙ্খলা ভঙ্গ হচ্ছে। তিনি এতে বাধা দিলে ছাত্রলীগের নেতা-কর্মীরা ক্ষুব্ধ হন। সর্বশেষ গত সোমবার সকালে কলেজের দ্বিতীয় ক্যাম্পাসের মূল ফটকে দুটি মোটরসাইকেল রেখে শিক্ষার্থীদের পথ রোধ করেন দুজন। এ সময় কলেজের চতুর্থ শ্রেণির কর্মচারী রাজন বাধা দিলে তাঁকেও মারধর করা হয়।

মনিরুল ইসলাম বলেন, ওই ঘটনার জেরে গতকাল মঙ্গলবার আবার রাজনের ওপর হামলা হয়। এ সময় রাজনসহ কলেজছাত্র আজাদ আহত হন। এরপর আজ বুধবার দুপুরে কলেজের প্রধান ফটকের সামনে ছাত্রলীগ নেতা-কর্মীরা মানববন্ধন করেন। এ সময় তিনি তাঁদের বুঝিয়ে ক্লাসে ফিরিয়ে নেওয়ার চেষ্টা করতে গেলে ছাত্রলীগ নেতা রবি, রানা, জামিল তাঁকে গালি দেন ও মারধর করেন।

অভিযোগ প্রসঙ্গে থানায় অভিযুক্ত সামিরুল খন্দকার ওরফে রবি বলেন, ছাত্রলীগ নেতাদের ওপর ওই কলেজের কর্মচারীরা হামলা করেছিলেন। হামলার ঘটনার প্রতিবাদে আজ দুপুরে ছাত্রলীগের নেতা-কর্মীরা মানববন্ধন করছিলেন। এ সময় সেখানে কলেজের শিক্ষক ও কর্মচারীরা মানববন্ধনে বাধা দিয়েছেন। অহেতুক তাঁদের আটক করে থানায় নিয়ে আসা হয়েছে বলে তিনি দাবি করেন।

জানতে চাইলে চান্দিনা থানার উপপরিদর্শক (এসআই) রাকিব হাসান বলেন, অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় তিনজনকে আটক করে থানায় আনা হয়েছে। এ ঘটনার তদন্ত চলছে।