বিজ্ঞাপন

তিনজন শ্রমিক মৃত্যুর ঘটনায় রামগঞ্জ থানায় গতকাল রোববার রাত ১২টার দিকে মামলা হয়েছে। নিহত শ্রমিক বেলাল হোসেন ও ফারুক হোসেনের ভাই মো. হেলাল উদ্দীন বাদী হয়ে মামলাটি করেন। এতে ইটভাটার মালিক আমির হোসেনকে প্রধান করে দুজনকে আসামি করা হয়।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ইটভাটার মালিককে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর অবহেলার কারণেই এই ঘটনা ঘটেছে। ইটভাটার দেয়ালটি অনেক পুরোনো ছিল। ভাটার শ্রমিকেরা এ বিষয়ে তাঁকে কয়েকবার সতর্ক করেছিলেন। কিন্তু তিনি কোনো উদ্যোগ নেননি।

গতকাল সন্ধ্যার দিকে উপজেলার ভোলাকোট ইউনিয়নের দেহলা গ্রামের মদিনা ব্রিকসে ভাটার চুলার দেয়াল ধসে দুই ভাই বেলাল হোসেন (৩২) ও ফারুক হোসেন (২০) ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর মারা যান রাকিব হোসেন (২৩)। তাঁরা লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার বাসিন্দা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ইটভাটার চুলার দেয়াল ধসে বেলাল, ফারুকসহ ১০ শ্রমিক চাপা পড়েন। এতে বেলাল ও ফারুক ঘটনাস্থলেই মারা যান। ফায়ার সার্ভিসের কর্মীদের সহযোগিতায় আহত শ্রমিকদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে রাকিব হোসেনের মৃত্যু হয়। এ ঘটনার পর শ্রমিকেরা ভাটার মালিকের বিচারের দাবিতে বিক্ষোভ করেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন