চুয়াডাঙ্গায় তেলবাহী ৪ ট্যাংকার লাইনচ্যুত, খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

চুয়াডাঙ্গার উথলীতে তেলবাহী চারটি ট্যাংকার লাইনচ্যুত হয়ে খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযােগ বন্ধ আছে
ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী রেলস্টেশনের কাছে তেলবাহী ট্রেনের চারটি ট্যাংকার লাইনচ্যুত হয়েছে। গতকাল রোববার রাত ১২টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। এর পর থেকে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ আছে।

তেলবাহী ট্যাংকার লাইনচ্যুত হওয়ার পর খুলনা থেকে ঢাকা, রাজশাহী ও গোয়ালন্দগামী এবং বিপরীতমুখী যাত্রীবাহী ট্রেনগুলো দর্শনা, আনসারবাড়িয়া ও সাবদালপুর স্টেশনে আটকা পড়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন এই পথে চলাচলকারী যাত্রীরা।

লাইনচ্যুত ট্যাংকার উদ্ধারে পাবনার ঈশ্বরদী থেকে আসা উদ্ধারকারী ট্রেন সকাল সাতটায় কাজ শুরু করেছে। আজ সোমবার সকাল নয়টা পর্যন্ত উদ্ধারকাজ চলছিল।

উথলী রেলওয়ের স্টেশনমাস্টার মোহাম্মদ আলী বলেন, খুলনা থেকে ৩০টি ট্যাংকারে ডিজেল নিয়ে একটি ট্রেন রোববার রাতে নাটোরে যাচ্ছিল। বিপরীতমুখী একটি ট্রেনকে ক্রসিং দেওয়ার জন্য উথলী রেলস্টেশনের কাছাকাছি ট্রেনটি ১ নম্বর লাইন থেকে ২ নম্বর লাইনে নেওয়া হয়। রাত ১২টা ৪০ মিনিটের দিকে ট্রেনটিকে পুনরায় ১ নম্বর লাইনে ওঠানোর সময় ১৪/১৫ নম্বর পয়েন্টের কাছে চারটি ট্যাংকার লাইনচ্যুত হয়।

উদ্ধারকারী দলের প্রতিনিধিদের উদ্ধৃতি দিয়ে স্টেশনমাস্টার মোহাম্মদ আলী বলেন, আজ দুপুর ১২টা নাগাদ লাইনচ্যুত ট্যাংকারগুলো উদ্ধার শেষে ট্রেন চলাচল শুরু হতে পারে।