বিজ্ঞাপন
বিজ্ঞাপন

প্রার্থীরা হলেন দক্ষিণভাগ দক্ষিণ ইউপির বর্তমান চেয়ারম্যান মো. আজির উদ্দিন, তাঁর ছোট ভাই শরফ উদ্দিন, আজিরের ছেলে মাসুম আহমদ ও ভাগনে সাইদুর রহমান।
স্থানীয়ভাবে কথা বলে জানা গেছে, এক পরিবার থেকে চারজন মনোনয়নপত্র জমা দিলেও শেষ পর্যন্ত একজনই প্রার্থী থাকার সম্ভাবনা বেশি। নির্বাচনে তাঁরা একে অপরের প্রতিদ্বন্দ্বী থাকবেন না। কৌশলগত কারণে বর্তমান চেয়ারম্যান অপর তিনজনকে প্রার্থী করেছেন। আজির উদ্দিন বড়লেখা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য। তিনি গত নির্বাচনে দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে অংশগ্রহণ করেন এবং চেয়ারম্যান নির্বাচিত হন। এবার উপজেলা থেকে কেন্দ্রে পাঠানো প্রার্থী তালিকায় তাঁর নাম দেওয়া হয়নি। এতে স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী হিসেবে নির্বাচন করতে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আজির উদ্দিনের ছেলে মাসুম আহমদ বুধবার সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, ‘আমরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নিব। নির্বাচনী কৌশল হিসেবে দিয়েছি। আমি তো প্রত্যাহার করবই। বিদ্রোহী হিসেবে নাম লেখাতে চাই না। অন্যরাও প্রত্যাহার করবে। পারিবারিক কোনো বিরোধ থেকে মনোনয়নপত্র জমা দেওয়া হয়নি।’

আজির উদ্দিন গতকাল সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, ‘গত বছর নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছি। এবার ইউনিয়ন কমিটি কেন্দ্রে আমার নাম দেয়নি। তাদের সঙ্গে আমার মতবিরোধ ছিল। নাম দিলে আমার বিশ্বাস, আমিই নৌকা প্রতীক পেতাম।’ তিনি বলেন, ‘সমঝোতার ভিত্তিতেই পরিবারের অন্য সদস্যরা মনোনয়নপত্র জমা দিয়েছে। মনোনয়ন প্রত্যাহারের সম্ভাবনাই বেশি। ছেলে তো প্রত্যাহার করবেই। সে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। অন্যরাও করবে।’

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে উপজেলার ১০ ইউনিয়নে ৪৬ জন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ১১ নভেম্বর। ভোট গ্রহণ ২৮ নভেম্বর।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন