চোরাই গরুসহ ব্যক্তিগত গাড়ি খাদে ফেলে পালাল চোর

ক্রেনের মাধ্যমে গাড়িটি সড়কে তোলার পর দরজা ভেঙে ওই গরুকে মুক্ত করা হয়। আজ সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বড়তাকিয়া বাজার বাইপাসে
ছবি: ইকবাল হোসেন

ছোট পুরোনো একটি ব্যক্তিগত গাড়ি (প্রাইভেট কার)। গাড়ির পেছনে দুজন মানুষ বসার জায়গা। সেখানেই জোরজবরদস্তি করে ঢুকানো হয়েছে আস্ত একটা গাভী। এমন কায়দায় গরু চুরি করে পালানোর সময় গাড়িটি সড়কের পাশে খাদে পড়ে গেলে গাড়ি ফেলে পালিয়ে যান চোর। আজ শুক্রবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মিরসরাই উপজেলার বড়তাকিয়া বাজার বাইপাসে এ ঘটনা ঘটে।

পরে পুলিশ ও স্থানীয় লোকজন জানান, আজ ভোরে পথচারীরা বড়তাকিয়া বাজার এলাকা দিয়ে যাওয়ার সময় সড়কের পাশ থেকে গরুর গোঙানির আওয়াজ শুনতে পান। তারপর কয়েকজন পথচারী সড়কের পাশের খেতে একটি সাদা রঙের পুরোনো ব্যক্তিগত গাড়ি পড়ে থাকতে দেখেন। গাড়ির কাছে গিয়ে দেখা যায়, ভেতরে একটি গরুকে ঢুকিয়ে রাখা হয়েছে। পরে হাইওয়ে পুলিশের সাহায্য নিয়ে ক্রেনের মাধ্যমে গাড়িটি সড়কে তুলে আনা হয়। এ সময় গাড়ির দরজা ভেঙে ওই গরুকে মুক্ত করা হয়।

উদ্ধারকারী ব্যক্তিদের একজন স্থানীয় বাসিন্দা মো. আলম প্রথম আলোকে বলেন, ‘দরজা ভেঙে অনেক কষ্টে গরুটি উদ্ধার করা হয়েছে। পরে গরুর মাথায় পানি ঢেলে সুস্থ করে গরুটি আমরা পুলিশের কাছে বুঝিয়ে দিয়েছি। ছোট একটা গাড়িতে এত বড় গরু কীভাবে ঢুকাল, এটা আশ্চর্যের বিষয়।’

গরুটি উদ্ধারের পর স্থানীয় লোকজন গরুর মাথায় পানি ঢেলে সেবা করেন
ছবি: ইকবাল হোসেন

জানতে চাইলে কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক মো. মাহবুব আলম প্রথম আলোকে বলেন, রাতের কোনো এক সময় আশপাশের এলাকা থেকে গরুটি চুরি করে গাড়িতে তুলে চোর পালাচ্ছিলেন বলে মনে হচ্ছে। বড়তাকিয়া বাজার এলাকায় এসে দুর্ঘটনা ঘটলে তাঁরা গরুসহ গাড়িটি ফেলে পালিয়ে গেছেন। গাড়িটি পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। গাড়িটি বেশ পুরোনো আর ভাঙাচোড়া। গাড়ি ও উদ্ধার গরুটির প্রকৃত মালিকের সন্ধান করা হচ্ছে।