ছাত্রলীগের ধাওয়ায় গণ অধিকার পরিষদের সমাবেশ পণ্ড

সিলেট জেলার মানচিত্র

সিলেটের কানাইঘাট উপজেলায় ছাত্রলীগের নেতা-কর্মীদের ধাওয়ায় পণ্ড হয়ে গেছে গণ অধিকার পরিষদের সমাবেশ। আজ বুধবার বিকেলে উত্তর কানাইঘাট বাজারের আন-নূর টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে। এতে গণ অধিকার পরিষদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। তবে প্রাথমিকভাবে আহত কারও নাম–পরিচয় জানা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গণ অধিকার পরিষদের নেতা-কর্মীরা বুধবার বিকেল সাড়ে চারটার দিকে উপজেলা শহর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি কানাইঘাট পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উত্তর কানাইঘাট বাজারের আন-নূর টাওয়ারের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ শুরু হয়। সমাবেশে সিলেটের বন্যা পরিস্থিতি এবং সরকারের ব্যর্থতা বিষয়ে বক্তৃতা শুরু করেন গণ অধিকার পরিষদের নেতারা। একপর্যায়ে বিকেল পাঁচটার দিকে ছাত্রলীগের নেতা-কর্মীরা সমাবেশে অংশ নেওয়া নেতা–কর্মীদের ধাওয়া দেন। এতে সমাবেশ পণ্ড হয়ে যায়। গণ অধিকার পরিষদের নেতা-কর্মীরা একটি বিপণিবিতানে গিয়ে আশ্রয় নেন।

এ বিষয়ে কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি আখতার হোসেন বলেন, সমাবেশে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বক্তৃতা দেওয়া হচ্ছিল। এ সময় সাধারণ মানুষ প্রতিবাদ জানিয়ে ধাওয়া দেন।

কানাইঘাট থানার পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্ত নাথ বলেন, দুই পক্ষের উত্তেজনার খবর শুনে ঘটনাস্থলে পুলিশ গিয়ে একটি পক্ষকে সরিয়ে এনেছে। তবে এ ঘটনায় থানায় কেউ কোনো অভিযোগ করেননি। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।