ছুটি শেষে চট্টগ্রামে ফেরার পথে দুর্ঘটনায় নিহত ৩

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর এলাকায় চালবোঝাই ট্রাক উল্টে তিন ব্যক্তি নিহত হয়েছেন। আজ শনিবার ভোর পাঁচটার দিকে এই দুর্ঘটনা ঘটে। কুমিরা ফায়ার সার্ভিসের সদস্যরা আহত ব্যক্তিদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন।

ফায়ার সার্ভিস জানিয়েছে, বেশ কয়েকজন ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরছিলেন। পথে যাত্রীবাহী বাস না থাকায় তাঁরা চালবোঝাই ট্রাকের ছাদে করে চট্টগ্রামে ফিরছিলেন। পথে দুর্ঘটনার শিকার হন তাঁরা।

নিহত তিনজন হলেন নওগাঁর বদলগাছি উপজেলার বাসিন্দা শরীফুল ইসলাম (৪৬), নবী হোসেন (৫০) ও আতিকুর রহমান (২৭)। আহত ব্যক্তিদের মধ্যে চারজনের নাম পাওয়া গেছে। তাঁরা হলেন কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাসিন্দা মো. মহসীন (৩৫), সিরাজগঞ্জের উল্লাপাড়ার বাসিন্দা মো. আলম (৪০), নওগাঁর বাসিন্দা মো. বাবলু (৩৫) ও সজীব (৩০)।

কুমিরা ফায়ার সার্ভিসের লিডার এমরাম হোসেন প্রথম আলোকে বলেন, চালবোঝাই ট্রাকটি রংপুর থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। ট্রাকের চালক ও সহকারী ছাড়া বাকি সাতজন ঈদের ছুটি শেষে চট্টগ্রামে তাদের কর্মস্থলে ফিরছিলেন। মহাসড়কে আন্তজেলা বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীরা ট্রাকটিতে বোঝাই করা চালের বস্তার ওপর শুয়ে ঘুমিয়ে ছিলেন।
এই কর্মকর্তা আরও বলেন, ঘুম চোখে চালক গাড়ি চালানোর সময় নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি রাস্তার পাশে উল্টে যায়। এতে ট্রাকের ছাদে ঘুমিয়ে থাকা সাত যাত্রী ছিটকে পড়েন। ঘটনাস্থলে শরীফুল ইসলাম নিহত হন। বাকি আটজনকে আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার প্রথম আলোকে বলেন, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত নবী ও আতিকুর রহমান মারা যান।

বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, দুর্ঘটনায় হতাহত ব্যক্তিদের মধ্যে চালক ও সহকারী কারা, খুঁজে বের করা সম্ভব হয়নি। দুর্ঘটনাকবলিত ট্রাকটি উদ্ধার করা হয়েছে।