ছেলে-নাতির মৃত্যুর খবর জানেন না বৃদ্ধ বাবা-মা

সিলেটের জৈন্তাপুরে টিলা ধসে নিহত স্বজনদের আহাজারি। সোমবার সকালে উপজেলায় চিকনাগুল ইউনিয়নের পূর্ব সাতজনি গ্রামে
ছবি: আনিস মাহমুদ

সিলেটের জৈন্তাপুর উপজেলায় টিলা ধসে একই পরিবারের চারজন নিহত হয়েছেন। আজ সোমবার ভোর পৌনে পাঁচটার দিকে উপজেলার চিকনাগুল ইউনিয়নের সাতজনি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই পরিবারের আরও সাত ব্যক্তিকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া পরিবারের সদস্যদের মধ্যে বৃদ্ধ বাবা আবদুল করিম (৯০) ও তাঁর স্ত্রী খইরুন নেছা (৮০) আছেন। অন্যদিকে তাঁদের ছেলে জুবের আহমদ (৩৫), নাতি সফি আহমদ (৫), সফির মা সুমি আক্তার (২৮) ও বড় ছেলের স্ত্রী শামীমারা বেগম (৩৮) নিহত হয়েছেন।

দুপুর সাড়ে ১২টার দিকে আবদুল করিম ও খইরুন নেছা প্রতিবেশী আবদুল লতিফের বাড়িতে ছিলেন। তখন অনেকেই টিলা ধসে বিধ্বস্ত বাড়িটি দেখতে সেখানে ভিড় করেন। প্রতিবেশী ও বিভিন্ন এলাকা থেকে আসা মানুষ আবদুল করিম ও খইরুন নেছার শারীরিক অবস্থার খোঁজখবর নিচ্ছিলেন।

আরও পড়ুন

প্রতিবেশী আবদুল লতিফ বলেন, নিহত জুবের আহমদের বাবা-মা বৃদ্ধ। তাঁরা এই বয়সে ছেলে, নাতি ও পুত্রবধূর মৃত্যুর শোক সইতে পারবেন না। এমন ভাবনা থেকে তাঁদের বিষয়টি জানানো হয়নি। নিহত ব্যক্তিদের লাশ জুবের আহমদের বড় বোন নেহারুন নেছার বাড়িতে নেওয়া হয়েছে। সেখানে গোসল করানোর পর জানাজা ও দাফনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

টিলা ধসে নিহত ছেলে ও স্বজনদের মৃত্যুর খবর জানেন না বাবা আবদুল করিম (৯০)। সোমবার সিলেটের জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নের পূর্ব সাতজনি গ্রামে
ছবি: আনিস মাহমুদ

নিহত জুবের আহমদের বাবা বেশি কথা বলতে পারেন না। মা খইরুন নেছা বলেন, ‘হঠাৎ ঘরের ভেতর ও ওপরে মাটি এসে পড়ে। এরপর আর তেমন কিছু বলতে পারি না। পরে প্রতিবেশী নাতিরা তাঁদের উদ্ধার করেন।’ তিনি বলেন, ‘ছেলে, ছেলের বউ, নাতিদের হাসপাতালে নেওয়া হয়েছে শুনেছি!’ কথাগুলো বলে কান্না করতে থাকেন খইরুন নেছা। তখন প্রতিবেশীরা তাঁকে সান্ত্বনা দেন।