ছোট ভাইকে বাঁচাতে সেপটিক ট্যাংকে নামলেন বড় ভাই, প্রাণ গেল দুজনেরই

লাশ
প্রতীকী ছবি

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় নির্মাণাধীন একটি মার্কেটের সেপটিক ট্যাংকের ভেতরে নেমে প্রাণ হারিয়েছেন দুই ভাই। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে হাজীগঞ্জ বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত দুজন হলেন গোলাম রাব্বানী (৩৮) ও তাঁর ছোট ভাই মোহন আলী (২৮)। তাঁদের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার সুখানদীঘি গ্রামে।

নির্মাণাধীন ভবনটির মালিক আবদুল বারেক বলেন, গোলাম রাব্বানী ভবনের নির্মাণকাজে কনট্রাক্টর হিসেবে কাজ করতেন। আর মোহন আলী কাজ করতেন নির্মাণশ্রমিক হিসেবে। আজ সকালে তাঁরা ওই সেপটিক ট্যাংকের কাজ করতে গিয়ে দুর্ঘটনার শিকার হন।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা রাশেদুল আলম প্রথম আলোকে বলেন, প্রথমে সেপটিক ট্যাংকের ভেতরে নেমে ছোট ভাই মোহন আলী অক্সিজেন সংকটের কারণে আর উঠতে পারেননি। পরে তাঁকে বাঁচাতে বড় ভাই গোলাম রাব্বানীও ট্যাংকের ভেতরে নামেন। তিনিও সেখানে অক্সিজেন সংকটে পড়েন। পরে তাঁদের দুজনকে উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জোবাইর সৈয়দ বলেন, দুই ভাইয়ের মরদেহ উদ্ধারের পর সুরতাহাল প্রতিবেদন করা হয়েছে। এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা করা হবে।