জামালপুরে জমিসংক্রান্ত বিরোধে বৃদ্ধ খুন

হত্যা
প্রতীকী ছবি

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় জমিসংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় মজিবুর রহমান (৬০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। আজ মঙ্গলবার সকালে উপজেলার বগারচর ইউনিয়নের বগারচর গ্রামে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে।

মজিবুর রহমান বগারচর গ্রামের মৃত বেঙ্গু শেখের ছেলে। তিনি কৃষক ছিলেন। দীর্ঘদিন ধরে জমি নিয়ে প্রতিবেশী বদু মিয়ার সঙ্গে মজিবুর রহমানের বিরোধ চলছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকাল আটটার দিকে মজিবুর রহমান বিরোধপূর্ণ ওই জমিতে গাছ লাগাতে যান। খবর পেয়ে বদু মিয়া ও তাঁর লোকজন এসে মজিবুরকে বাধা দেন। এ সময় দুই পক্ষের মধ্যে বাগ্‌বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে বদু মিয়া ও তাঁর লোকজন মজিবুরকে মাটিতে ফেলে বেধড়ক মারধর করেন। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালে পাঠায়।

এ ঘটনার পর বদু মিয়া গা ঢাকা দিয়েছেন। তাই অভিযোগের বিষয়ে তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

জানতে চাইলে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ তরিকুল ইসলাম বলেন, জমিসংক্রান্ত বিরোধে হত্যাকাণ্ডের এ ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিরা পলাতক। তবে পুলিশের একাধিক দল অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তারে কাজ করছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।