জালটাকা রাখায় ১৪ বছর কারাদণ্ড

কারাগার
প্রতীকী ছবি

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় জালটাকার নোট রাখার দায়ে ১ ব্যক্তিকে ১৪ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম আজ সোমবার দুপুরে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম হুমায়ুন কবির (৫২)। তিনি উপজেলার চরকাদিরা ইউনিয়নের চর কাদিরা গ্রামের মৃত ছৈয়দ আহম্মদের ছেলে। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেন লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন। তিনি বলেন, জালটাকা রাখার মামলায় দীর্ঘ শুনানি ও সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দিয়েছেন।

আদালত ও এজাহার সূত্র জানায়, ২০২১ সালের ১৪ জুলাই রাতে হুমায়ুন চরকাদিরা ইউনিয়নের ফজুমিয়ার হাটে জালটাকা নিয়ে একটি ওষুধের দোকানে ওষুধ কিনতে যান। বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল থেকে তাঁকে আটক করে পুলিশ। পরে প্রত্যক্ষদর্শীদের উপস্থিতিতে হুমায়ুনের পাঞ্জাবির পকেট থেকে ১ হাজার টাকার ৩টি, ৫০০ টাকার ১টি নোট উদ্ধার করা হয়। এর আগে ওই দোকান থেকে ওষুধ কেনার সময় ২০০০ টাকা দেন হুমায়ুন। দোকানিকে দেওয়া দুটি এক হাজার টাকার নোটও জাল ছিল। জাল সবগুলো নোট জব্দ করার পাশাপাশি হুমায়ুনকে গ্রেপ্তার করে পুলিশ।